বিপদের ভয়ে থানায় গরু জমা দিলেন ভারতীয় মুসলিম নেতা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১১:০৫ এএম, ১৯ জানুয়ারি ২০১৮

ভারতের বহুজন সমাজ পার্টির এক মুসলিম নেতা সম্প্রতি তার গৃহপালিত গরুটি নিয়ে হাজির হয়েছিলেন থানায়। আব্দুল গফ্ফর নামের ওই নেতার বক্তব্য, ‘যেভাবে গরু পালন মুসলমানদের জন্য বিপজ্জনক হয়ে উঠেছে, তাই আমি গৃহপালিত এই জীবটিকে নিজের কাছে রাখতে অপারগ। সেজন্য থানায় জমা দিয়ে গেলাম।’

গোরক্ষকদের হামলার ঘটনাগুলোর কারণেই গরু নিয়ে তিনি থানায় হাজির হয়েছেন বলে দাবি গফফারের। গরু পালন বিষয়টাকেই তিনি এখন বিপজ্জনক মনে করছেন। বিবিসি বাংলার এক প্রতিবেদনে এসব জানানো হয়েছে।

যে থানায় গফফার গরু জমা দিয়েছেন সেই মীরঠের থানা পুলিশের বক্তব্য হলো- তারা গরুটিকে জমা নিয়েছে ঠিকই, কিন্তু সেটা আবার গফ্ফরকে ফেরত দেয়া হবে।

রাজস্থান, হরিয়ানা, উত্তরপ্রদেশ, বিহার এবং ঝাড়খণ্ডসহ বেশ বিজেপি শাসিত কয়েকটি রাজ্যে গত তিন বছরে মুসলমান ব্যক্তিদের ওপরে বারে বারেই হামলা হয়েছে গরু নিয়ে যাওয়ার সময়ে অথবা গোমাংস খাওয়ার গুজব ছড়িয়ে। গণপিটুনিতে মৃত্যুও হয়েছে কয়েকজন মুসলমান ব্যক্তির। রাজস্থানে পহেলু খান নামে এক গরু ব্যবসায়ীকে গোরক্ষক পরিচয় দিয়ে কিছু ব্যক্তি পিটিয়ে মেরে ফেলে। তারপরে সেখানকার মুসলমান সমাজের একটা অংশ নিজেদের কাছে রাখা গরু সরকারি গোশালায় জমা দিয়ে দিতে চেয়েছিলেন।

এনএফ/এমএস

আপনার মতামত লিখুন :