ইসরায়েলি বিমান হামলায় দুই ফিলিস্তিনি নিহত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৫:৪৫ পিএম, ১৫ জুলাই ২০১৮

গাজা উপত্যকায় ইসরায়েলি বাহিনীর গুলিতে কমপক্ষে দুই ফিলিস্তিনি কিশোর নিহত হয়েছে। ফিলিস্তিনি স্বাস্থ্য কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছেন। ২০১৪ সালে গাজায় ইসরায়েল-হামাস যুদ্ধের পর এটি তাদের সবচেয়ে বড় হামলা। এর আগে দিনে-দুপুরে এত বড় হামলা চালানো হয়নি। হামাসের বিভিন্ন স্থাপনা লক্ষ্য করে হামলা চালানো হয়।

স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, শনিবার গাজার পশ্চিমাঞ্চলে আল কুতাইবায় বিমান হামলার ঘটনায় আহত দুই কিশোর মারা গেছে। এদের মধ্যে একজন ১৫ বছর বয়সী আমির আল নিমরি এবং অপরজন ১৬ বছর বয়সী লুয়াই কাহিল।

বিমান হামলায় আরও ১২ জন আহত হয়েছে। আল কুতাইবা স্কোয়ারের সঙ্গে একটি পার্ক থাকায় ছুটির দিনগুলোতে, বিশেষ করে গরমের সময়ে অনেকেই পরিবার নিয়ে সেখানে ঘুরতে যায়। সে কারণেই সাম্প্রতিক বিমান হামলায় এত বেশি বেসামরিক হতাহত হয়েছে।

Israeli-2

এক টুইট বার্তায় ইসরায়েলি বাহিনী একটি বহুতল ভবনে হামলার ঘটনা নিশ্চিত করেছে। তাদের দাবি, তারা হামলার আগে বাসিন্দাদের ওই স্থান থেকে সরে যাওয়ার জন্য সতর্ক করেছিলেন।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, অর্ধপরিত্যক্ত ওই ভবনটির ছাদে ওই দুই কিশোর খেলছিলেন। তারা জানিয়েছেন, গাজার বিভিন্ন স্থানে হামলা চালানো হয়েছে। এতে কমপক্ষে ৩০ জন আহত হয়েছে।

টিটিএন/পিআর

আপনার মতামত লিখুন :