কাশ্মিরে বাড়ি থেকে তুলে নিয়ে ৩ পুলিশকে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০১:০৫ পিএম, ২১ সেপ্টেম্বর ২০১৮

কাশ্মিরে তিন পুলিশকে বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা। শুক্রবার সকালে সোপিয়ান জেলার কাপরান গ্রামের চার পুলিশ সদস্যকে তুলে নিয়ে যাওয়া হয়। এদের মধ্যে একজন গ্রামবাসীর সহায়তায় মুক্তি পেয়েছেন বলে জানিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা। কিন্তু বাকি তিনজনকে হত্যা করা হয়েছে।

গত একমাসের মধ্যে এ নিয়ে দ্বিতীয়বারের মতো পুলিশ সদস্যদের অপহরণের ঘটনা ঘটল। অপহৃতদের মধ্যে তিনজন জম্মু ও কাশ্মিরের স্পেশাল পুলিশ ফোর্সের সদস্য। শুক্রবার সকালে জোর করে তাদের বাড়িতে ঢুকে সন্ত্রাসীরা তাদের অপহরণ করেছে বলে জানায় পুলিশ।

কয়েক সপ্তাহ আগে দক্ষিণ কাশ্মিরে ৩ পুলিশ সদস্য ও তাদের ৮ আত্মীয়কে অপহরণ করে জঙ্গিরা। বাধ্য হয়েই জঙ্গিদের শর্ত মেনে জঙ্গিদের আত্মীয়দের ছেড়ে দেয় পুলিশ। এর মধ্যে হিজবুল নেতা রিয়াজ নাইকুর বাবাও ছিলেন।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, গ্রামবাসী এবং নিহত পুলিশ সদস্যদের আত্মীয়রা তাদের মৃতদেহ গ্রামে ফিরিয়ে এনেছেন।

কাশ্মির পুলিশের তরফ থেকে এক টুইট বার্তায় বলা হয়, আমরা সন্ত্রাসীদের বর্বর হামলায় আমাদের তিন সাহসী সহকর্মীকে হারিয়েছি। নিসার আহমেদ, ফিরদৌস কুচেই এবং কুলওয়ান্ত সিংয়ের প্রতি আমাদের সম্মান ও শ্রদ্ধা রইল। আমরা এ ধরনের অমানবিক কাজের তীব্র নিন্দা জানাই। দোষীদের আইনের আওতায় বিচার করা হবে।

টিটিএন/এমএস

আপনার মতামত লিখুন :