ইরানে সামরিক মহড়ায় হামলায় নিহত ১১

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১২:২৬ পিএম, ২২ সেপ্টেম্বর ২০১৮

ইরানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে একটি সামরিক মহড়ায় অজ্ঞাত বন্দুকধারীরা হামলা চালিয়েছে। এতে নিহত হয়েছে কমপক্ষে ১১ জন। এদের মধ্যে বহু বেসামরিকও রয়েছেন। ওই হামলায় কমপক্ষে আরও ২০ জন আহত হয়েছে।

রাষ্ট্রীয় টেলিভিশনের খবরে বলা হয়েছে, শনিবার সকালে আহভাজ শহরে সামরিক মহড়ায় হামলা চালিয়েছে অজ্ঞাত বন্দুকধারীরা। সেনা সদস্যরা সামরিক মহড়া শুরু করার পর কাছাকাছি একটি পার্ক থেকে সেনাবাহিনীর ইউনিফর্ম পরিহিত অজ্ঞাত বন্দুকধারীরা এলোপাতাড়ি গুলি ছোড়ে।

ধারণা করা হচ্ছে জঙ্গিরা ওই হামলা চালিয়ে থাকতে পারে। ফার নিউজ এজেন্সির খবরে বলা হয়েছে, স্থানীয় সময় সকাল ৯টায় সামরিক মহড়ায় হামলা চালানো হয়। ওই ঘটনায় কমপক্ষে দু'জন বন্দুকধারী জড়িত ছিল।

iran-2

হামলাকারীরা বেসামরিকদের এলোপাতাড়ি গুলি করে সামরিক বাহিনীর ওপর হামলার চেষ্টা চালায়। হামলায় আহত সেনা সদস্যদের নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে।

নিরাপত্তা বাহিনীর গুলিতে দুই বন্দুকধারী নিহত হয়েছে। এছাড়া আরও দুই হামলাকারীকে আটক করা হয়েছে। নিহতদের মধ্যে আটজন ইরানের রিভোল্যুশনারী গার্ডের সদস্য এবং একজন সাংবাদিক। প্রায় ১০ মিনিট ধরে হামলা চালানো হয়েছে। তবে এখনও পর্যন্ত কোন গোষ্ঠী ওই হামলার দায় স্বীকার করেনি।

টিটিএন/এমএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]