সরকারি বাসভবন ছাড়বেন না শ্রীলঙ্কার পদচ্যুত প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০২:০৪ পিএম, ২৮ অক্টোবর ২০১৮

শ্রীলঙ্কার পদচ্যুত প্রধানমন্ত্রী রানিল বিক্রমাসিংহ জানিয়েছেন, তিনি তার সরকারি বাসভবন ছাড়বেন না। রোববার কর্মকর্তরা জানিয়েছেন, নতুন মন্ত্রী পরিষদ ঘোষণা করা হবে। টেম্পল ট্রিস থেকে সরে যাওয়ার জন্য রোববার সকাল পর্যন্ত রানিল বিক্রমাসিংহেকে সময় বেধে দিয়েছে ক্ষমতাসীন দল।

শুক্রবার প্রধানমন্ত্রী রানিল বিক্রমাসিংহকে পদচ্যুত করেন প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা। তারা দু'জন বহুদিনের ঘনিষ্ঠ রাজনৈতিক মিত্র। বিক্রমাসিংহকে সরিয়ে তার জায়গায় প্রধানমন্ত্রী করা হয়েছে তারই একসময়ের প্রতিপক্ষ সাবেক প্রেসিডেন্ট মাহিন্দ রাজাপাকসেকে।

এর আগে প্রেসিডেন্ট সিরিসেনা ক্ষমতাসীন জোট থেকে তার দল ইউপিএফএকে প্রত্যাহার করে নেন। প্রধানমন্ত্রী বিক্রমাসিংহ তার সংখ্যাগরিষ্ঠতা প্রমাণে সংসদের জরুরি সভা ডাকার ঘোষণা দেওয়ার পর ১৬ নভেম্বর পর্যন্ত সংসদ স্থগিত করে দেন প্রেসিডেন্ট সিরিসেনা।

কর্মকর্তারা বলছেন, বিক্রমাসিংহকে তার সরকারি বাসভবন থেকে উচ্ছেদ করতে আদালতের অনুমতি লাগবে পুলিশের।
এদিকে, শনিবার বিক্রমসিংহের নিরাপত্তা ব্যবস্থা এবং তার সরকারি গাড়ি প্রত্যাহার করে নিয়েছেন মাইথ্রিপালা। প্রেসিডেন্টের এমন পদক্ষেপকে অবৈধ বলে উল্লেখ করেছেন বিক্রমাসিংহ।

দেশজুড়ে উত্তেজনার কারণে পুলিশের ছুটি বাতিল করা হয়েছে। একই সঙ্গে কলম্বো এবং টেম্পল ট্রিস এবং প্রেসিডেন্টের কার্যালয়ে অতিরিক্ত সেনা মোতায়েন করা হয়েছে।

টিটিএন/পিআর

আপনার মতামত লিখুন :