কুয়েতে বন্যা মোকাবেলায় ব্যর্থ দুই মন্ত্রীর পদত্যাগ

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৪:১৭ পিএম, ১০ নভেম্বর ২০১৮

দেশজুড়ে ভয়াবহ বন্যার জেরে নাগরিক ভোগান্তি নিরসনে ব্যর্থতার দায় নিয়ে মধ্যপ্রাচ্যের দেশ কুয়েতের দুই মন্ত্রী পদত্যাগ করেছেন। ভারী বর্ষণের কারণের সৃষ্ট বন্যা মোকাবেলায় এ ব্যর্থতার দায় নিয়ে দেশটির সরকারি কর্ম মন্ত্রী ও পৌর কল্যাণবিষয়ক প্রতিমন্ত্রী পদত্যাগ করেছেন।

কুয়েতের সরকারি সংবাদসংস্থা কুয়েত নিউজ অ্যাজেন্সির (কেইউএনএ) বরাত দিয়ে গালফ নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

কেইউএনএ বলছে, শুক্রবার দেশটির সেনাবাহিনী ও জাতীয় নিরাপত্তাবাহিনী বন্যা পরবর্তী উদ্ধার তৎপরতায় অংশ নিয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা ভিডিওতে দেখা যায়, ভারী বর্ষণের কারণে অনেক এলাকার রাস্তায় জলাবদ্ধতা তৈরি হয়েছে। বৃষ্টিতে রাস্তাঘাট তলিয়ে গেলেও ড্রেনেজ ব্যবস্থার মাধ্যমে পয়নিষ্কাশন হচ্ছে না। অনেক গাড়ি পানির তোড়ে ভাসিয়ে গেছে।

আরও পড়ুন : কুয়েতে ব্যাপক বৃষ্টিপাত, সরকারি ছুটি ঘোষণা

কুয়েতের বেসামরিক পরিবহন মহাপরিচালকের কার্যালয়ের আবহাওয়া বিভাগ বলছে, বৃহস্পতিবার সন্ধ্যা থেকে দেশটিতে রেকর্ড ২৯.৬৩ সেন্টিমিটার বৃষ্টিপাত হয়েছে। যা গত কয়েকদিনের মধ্যে সর্বোচ্চ বর্ষণ।

রাস্তায় আটকে পড়া মানুষদের সাময়িক আশ্রয়ের জন্য বন্যা কবলিত এলাকার কমিউনিটি সেন্টারগুলো খুলে দেয়া হয়েছে। নিজ বাড়ি-ঘর থেকে বের না হতে নাগরিকদের সতর্ক করে দিয়েছে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়। পদত্যাগকৃত কুয়েতের কর্ম মন্ত্রী আল রুমি দেশটির বাসিন্দা ও নাগরিকদের ব্যাপক ক্ষয়-ক্ষতির ঘটনায় গভীর দুঃখ প্রকাশ করেছেন।

এক বিবৃতিতে তিনি বলেছেন, নৈতিক দায়িত্ব ও সঙ্কট মোকাবেলায় ব্যর্থতার দায় নিয়ে আমি প্রধানমন্ত্রী বরাবর পদত্যাগপত্র প্রেরণ করেছি। একই সঙ্গে দেশটির নাগরিকদের পাশাপাশি বিদেশিদের কাছেও তিনি ক্ষমা প্রার্থনা করেছেন।

এসআইএস/পিআর

আপনার মতামত লিখুন :