কুয়েতে ব্যাপক বৃষ্টিপাত, সরকারি ছুটি ঘোষণা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৫:১৭ পিএম, ০৬ নভেম্বর ২০১৮

মধ্যপ্রাচ্যের দেশ কুয়েতে ব্যাপক বৃষ্টিপাতের কারণে কিছু কিছু এলাকায় ভয়াবহ বন্যা দেখা দিয়েছে। ভারী বর্ষণের কারণে সৃষ্ট বন্যায় জনজীবন স্বাভাবিক রাখার লক্ষ্যে মঙ্গলবার সরকারি ছুটি ঘোষণা করেছে দেশটির সরকার।

গত দু'দিনের টানা বর্ষণে কুয়েতের বেশ কিছু এলাকা তলিয়ে গেছে। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, সরকার দেশের সব মন্ত্রণালয়, সরকারি, বেসরকারি স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করেছে। ভারী বর্ষণ এবং বন্যা পরিস্থিতির উন্নতি হলে পুনরায় স্বাভাবিক কার্যক্রম শুরু হবে।

আরও পড়ুন : সুইসাইড নোটে’র দাম সোয়া ২ কোটি টাকা

সোমবার রাতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, বন্যাক্রান্ত এলাকায় তারা ইতোমধ্যে উদ্ধার তৎপরতা শুরু করেছে। বন্যায় তলিয়ে যাওয়া এলাকার বিভিন্ন ভবন থেকে মানুষজনকে সরিয়ে নেয়া হচ্ছে। এছাড়া বেশ কিছু এলাকার সড়ক, মহাসড়ক ও আন্ডারপাস বন্ধ করে দেয়া হয়েছে।

মঙ্গলবার সকালের দিকে কুয়েত এয়ারওয়েজ এক টুইট বার্তায় কুয়েত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাদের সব ধরনের ফ্লাইটের উড্ডয়ন এবং অবতরণ বাতিল করার ঘোষণা দেয়। কিন্তু পরবর্তীতে নতুন এক বিবৃতিতে বলা হয়, কুয়েত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কুয়েত এয়ার ওয়েজের সব ফ্লাইট নির্ধারিত সময়েই চলাচল করবে।

সূত্র : গালফ নিউজ।

এসআইএস/পিআর

আপনার মতামত লিখুন :