উমরাহ শেষে ফেরার পথে বিমানেই মারা গেল শিশুটি

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৪:০৬ পিএম, ১৪ নভেম্বর ২০১৮

পরিবারের সদস্যদের সঙ্গে সৌদি আরবে উমরাহ পালন শেষে ফেরার পথে বিমানে মারা গেছে চার বছর বয়সী এক ভারতীয় শিশু। সোমবার সৌদি থেকে ফেরার পথে ওমান এয়ারওয়েজের একটি বিমানে মর্মান্তিক এ ঘটনা ঘটে।

সৌদি আরব থেকে ওমানের রাজধানী মাসকট হয়ে ভারতের দক্ষিণাঞ্চলের কেরালা প্রদেশের কালিকুটের উদ্দেশ্যে উড্ডয়ন করেছিল ওমান এয়ারওয়েজের ওই বিমান। মর্মান্তিক এ ঘটনার পর কেরালাগামী বিমানটি সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবু ধাবিতে জরুরি অবতরণ করে। সোমবার সন্ধ্যার দিকে আবু ধাবি বিমানবন্দরের এক কর্মকর্তা গালফ নিউজকে এ তথ্য জানান।

গালফ নিউজ শিশুটির ডেথ সার্টিফিকেটের বরাত দিয়ে বলছে, ইয়াহিয়া পুথিয়াপুরাইল নামের ওই শিশু মৃগী রোগে আক্রান্ত ছিল। বিমানে হঠাৎ অসুস্থ হয়ে মারা যায় সে।

আরও পড়ুন : ওভাল অফিসের বাথরুমেই ক্লিনটনের সঙ্গে শারীরিক সম্পর্ক : লিউনস্কি

আমিরাতে নিযুক্ত ভারতীয় দূতাবাসের এক কর্মকর্তা বলেন, শিশুটির মৃত্যুর খবর দূতাবাসে পৌঁছায় দুপুরের দিকে। দূতাবাসের জনসংযোগ কর্মকর্তা, বিমানসংস্থার একাধিক কর্মকর্তা এবং ভারতীয় সমাজকর্মীরা শিশুটির বাবাকে সহায়তায় এগিয়ে আসেন।

দূতাবাসের ওই কর্মকর্তা বলেন, শিশুটির মরদেহ দেশে ফেরার ব্যবস্থা ত্বরাণ্বিত করতে ব্যবস্থা নেয়া হয়েছে। সোমবার সন্ধ্যার দিকে আমরা শিশুটির পাসপোর্ট বাতিল করে অনাপত্তি পত্র দিয়েছি। মঙ্গলবার সকালের দিকে অপর একটি ফ্লাইটে কেরালায় পৌঁছায় শিশুটির মরদেহ।

আরও পড়ুন : মদ না পেয়ে বিমানকর্মীকে গালিগালাজ, পাইলটকে থুতু

শিশুটির আত্মীয় এমপি সিরাজ বলেন, ইয়াহিয়ার মরদেহ মঙ্গলবার সকালের দিকে কান্নুরে পৌঁছায়। পরে দুপুরের দিকে তাকে দাফন করা হয়। তার জন্ম থেকেই শারীরিক সমস্যা ছিল, কথা বলতে পারতো না; কিন্তু সবসময় হাসতো।

তিনি বলেন, শিশুটি বাবা-মা, দুই ভাই, চাচা, ফুফু ও চাচাতো ভাই-সহ পরিবারের ১১ সদস্যের সঙ্গে সৌদি আরবে উমরাহ পালনের জন্য গিয়েছিল। মর্মান্তিক এ ঘটনার পর ওই ফ্লাইটেই পরিবারের অন্য সদস্যরা ফিরেছেন।

এসআইএস/এমএস

আপনার মতামত লিখুন :