মায়ের কোল থেকে শিশুকে নিয়ে গেল চিতাবাঘ

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:২৭ পিএম, ১৬ জানুয়ারি ২০১৯

পশ্চিমবঙ্গের দক্ষিণ চব্বিশ পরগনা জেলার আলিপুরে ঘটেছে এক মর্মান্তিক ঘটনা। আলিপুর গেটের পাশ্ববর্তী চা বাগানে বাড়িতে ঢুকে মায়ের কোল থেকে তিন বছর বয়সী সন্তানকে ছিনিয়ে নিয়ে গেছে একটি চিতাবাঘ। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

বুধবার সকালে আলিপুরের মাদারিহাট অঞ্চলের গারগন্দা চা বাগান থেকে ওই শিশুর দেহাবশেষ উদ্ধার করা হয়। প্রত্যক্ষদর্শীদের বর্ণনা মতে, মঙ্গলবার রাতে চা বাগানের শ্রমিকদের বসবাস করা ঘরে ঢুকে পড়ে একটি চিতাবাঘ। চিতাবাঘটি হঠাৎ ঘরে ঢুকে মায়ের কোল থেকে প্রণিতা নামের ওই শিশুটিকে ছিনিয়ে নিয়ে যায়।

শিশুটির মা পূজা ওরাঁও অনেক চেষ্টা করেও চিতাবাঘের মুখ থেকে নিজের সন্তানকে বাঁচাতে পারেননি। হাউমাউ করে কাঁদতে কাঁদতে তিনি বলছিলেন, ‘আমি আমার সব শক্তি দিয়ে আমার মেয়েকে বাঁচানোর চেষ্টা করেছিলাম। কিন্তু, বাঘটা এত বড় ছিল যে, আমি পারলাম না। তবুও মেয়েকে বাঁচাতে পারিনি আমি।’

মর্মান্তিক ওই ঘটনার পর শিশুটির খোঁজে তল্লাশি শুরু করেন চা বাগানের শ্রমিকরা। কিন্তু অনেক চেষ্টার পরেও তাকে খুঁজে পাওয়া যায়নি। পরদিন (বুধবার) সকালে চা বাগানে শিশুটির বিচ্ছিন্ন দেহাবশেষ পড়ে থাকতে দেখেন তারা।

এসএ/জেআইএম