মোদি আক্রমণ করলেই জড়িয়ে ধরতে ইচ্ছা করে রাহুলের

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০১:৩৯ পিএম, ২৬ জানুয়ারি ২০১৯

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যখনই আক্রমণ করে কথা বলেন, তখনই তাকে জড়িয়ে ধরতে ইচ্ছা হয় রাহুল গান্ধীর। এমনটা বলেছেন রাহুল নিজেই। ভুবনেশ্বরে আয়োজিত ওড়িষ্যা ডায়ালগ-এ তিনি বলেন, মোদি যখনই আমাকে কোন খারাপ কথা বলেন, তার দিকে তাকাই। তখন তাকে আলিঙ্গন করতে ইচ্ছা হয়।

লোকসভা ভোট যত এগোচ্ছে, ততই বেড়ে চলেছে প্রচার-প্রচারণা। তবে রাজনীতিতে যে শালীনতা বজায় রাখায় বিশ্বাসী, তা স্পষ্ট করে দিয়েছেন রাহুল গান্ধী। তিনি বলেন, বিভিন্ন বিষয় নিয়ে মোদির সঙ্গে আমাদের মতভেদ রয়েছে। তার সঙ্গে আমি লড়াই করছি, করব। তিনি যাতে আর প্রধানমন্ত্রী না হতে পারেন, সেই চেষ্টাও করব। তবে এটা বলতে পারি, মোদিকে আমি ঘৃণা করি না। তার বলার অধিকার রয়েছে। আমি সেই সুযোগ দেই তাকে।

তবে তিনি এই মনোভাব নিয়ে চললেও বিজেপি ও আরএসএস তাকে খারাপ কথা বলেই চলেছে বলে অভিযোগ এনেছেন রাহুল। তিনি বলেন, আমার প্রাপ্তি হল বিজেপি ও আরএসএসের কুকথা। এসব থেকে আমি অনেক শিখেছি। এটাই আমাকে দেওয়া ওদের সব চেয়ে বড় উপহার।

রাহুলের দাবি, লোকসভা ভোটে হারতে হবে মোদিকে। তাহলে তো ভোটের পরে মোদিকে বসে থাকতে হবে। এর জন্যও সুপরামর্শ দিয়েছেন রাহুল। তার মতে, মোদি কয়েকবার গীতা পড়ে দেখতে পারেন। অথবা স্বামী নিসর্গদত্তের ‘আই অ্যাম দ্যাট’ বইটিও পড়তে পারেন।

মোদি সরকারকে নিশানা করে কংগ্রেস সভাপতি রাহুলের অভিযোগ, নর্থ ব্লক, সাউথ ব্লকসহ সরকারের প্রতিটি মন্ত্রণালয়কে নিয়ন্ত্রণ করছে আরএসএস। দেশের সব কয়টি প্রতিষ্ঠানে নিজেদের প্রভাব ফেলতে চাইছে তারা। এই বিশৃঙ্খলার ছাপ পড়ছে বিচারব্যবস্থাতেও।

টিটিএন/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।