ফের পাক ড্রোন ভূপাতিত করল ভারত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:৩৫ এএম, ০৫ মার্চ ২০১৯

ভারতীয় আকাশসীমায় ঢুকে পড়া একটি পাক ড্রোন গুলি করে ভূপাতিত করেছে ভারত। সোমবার রাজস্থানের বিকানেরের নাল সেক্টরের কাছে ভারতের আকাশসীমায় ঢুকে পড়ে পাকিস্তানের একটি ড্রোন।

আকাশসীমা লঙ্ঘন করা মাত্রই তা ধরা পড়ে বিমানবাহিনীর রাডারে। সঙ্গে সঙ্গে হামলা চালায় সুখোই-৩০এমকেআই বিমান। ফলে মাঝ আকাশেই ধ্বংস হয়ে যায় ড্রোনটি। এর ধ্বংসাবশেষ পাকিস্তানের দিকে পড়েছে বলে জানানো হয়েছে।

মাত্র কয়েকদিন আগেই আরও একটি পাক ড্রোন ভূপাতিত করেছিল ভারত। গত ২৬ ফেব্রুয়ারি ভোররাতে পাকিস্তানের মূল ভূখণ্ডে ঢুকে জঙ্গিঘাঁটি গুঁড়িয়ে দিয়েছিল ভারতীয় বিমান বাহিনীর মিরাজ ২০০০ যুদ্ধবিমান। সেদিনই গুজরাটের কচ্ছ উপকূলের কাছে দেখা গিয়েছিল পাকিস্তানের একটি ড্রোনকে।

সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ-এর নজরে আসতেই গুলি করে নামানো হয় ড্রোনটি। তারপরেও সোমবার আরও একটি ড্রোন ভারতে ঢুকে পড়ে। কিন্তু সেটি আকাশসীমা পেরিয়ে ভারতীয় ভূখণ্ডে প্রবেশ করা মাত্রই পাল্টা জবাব দিয়েছে সেনাবাহিনী। সুখোই বিমান থেকে ক্ষেপণাস্ত্র ছুড়ে ড্রোনটি একেবারে ধ্বংস করে দেওয়া হয়েছে।

টিটিএন/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]