মোবাইল ফোন দিয়ে তীর ঠেকিয়ে প্রাণে রক্ষা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:৪৯ পিএম, ১৪ মার্চ ২০১৯

মোবাইল ফোনও সত্যিকারার্থে মানুষের জীবন রক্ষার ঢাল হতে পারে, বিশেষ করে যখন একটি তীর আপনার দিকে ধেয়ে আসছে, সেই সময়। আর এ ঘটনাই ঘটেছে অস্ট্রেলিয়ার ৪৩ বছর বয়সী এক ব্যক্তির সঙ্গে। তাকে লক্ষ্য করে তীর নিক্ষেপ করেছিল এক ব্যক্তি; মোবাইল ফোনে বিদ্ধ হওয়ায় অল্পের জন্য বেঁচে যান তিনি।

অস্ট্রেলিয়ার পুলিশের বরাত দিয়ে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি। পুলিশ বলছে, বাড়ির বাইরে এক ব্যক্তির সঙ্গে কথা-কাটি শুরু হয়েছিল আক্রান্ত ব্যক্তির।

মোবাইল ফোনে সেই কথা কাটাকাটির চিত্র ধারণ করতে শুরু করেন তিনি। এসময় হামলাকারী ওই ব্যক্তি বাড়ির বাইরে থাকা ব্যক্তিকে লক্ষ্য করে তীর নিক্ষেপ করেন।

এসময় ধেয়ে আসা তীরের সামনে প্রাচীর হয়ে দাঁড়ায় মোবাইল ফোন। কারণ তীরটি এসে বিদ্ধ হয় মোবাইল ফোনের ডিসপ্লেতে। অল্পের জন্য প্রাণে বেঁচে যান তিনি। তবে মোবাইলে ডিসপ্লে ফুটো হয়ে একটু বেরিয়ে যায় তীর। মোবাইল ফোনে ভাঙা কাঁচের টুকরোতে কেটে যায় তার মুখ। এতে সামান্য আহত হয়েছেন তিনি।

mobile-aero-1

পরে ঘটনাস্থল থেকে হামলাকারী ৩৯ বছর বয়সী ওই ব্যক্তিকে গ্রেফতার করে পুলিশ। পুলিশ বলছে, বুধবার অস্ট্রেলিয়ার ব্রিসবেনের ১৮০ কিলোমিটার দক্ষিণের নিউ সাউথ ওয়েলসের নিম্বিন শহরে এ ঘটনা ঘটেছে।

পুলিশ বলছে, এ দুই ব্যক্তি পূর্ব পরিচিত। তবে এ ব্যাপারে বিস্তারিত আর কোনো তথ্য দেয়নি তারা। সম্পত্তি ধ্বংস ও হামলার অভিযোগে ওই ব্যক্তির বিরুদ্ধে অীভযোগ গঠন করা হয়েছে। আগামী মাসে তাকে আদালতে তোলা হবে।

সূত্র : বিবিসি।

এসআইএস/পিআর

আপনার মতামত লিখুন :