জম্মুতে সিআরপিএফের গাড়িবহরে ফের বিস্ফোরণ

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৩:৪৭ পিএম, ৩০ মার্চ ২০১৯

ভারত নিয়ন্ত্রিত জম্মু কশ্মীরের রাম্বান শহরের বানিহাল নামক এলাকায় দেশটির কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) গাড়ি বহরের পাশেই একটি গাড়ি বিস্ফোরিত হয়েছে। তবে শনিবার সকালে এই বিস্ফোরণের ঘটনায় কোনো জওয়ান হতাহত হননি।

ভারতীয় দৈনিক দ্য টেলিগ্রাফ কর্তৃপক্ষের বরাত দিয়ে জানিয়েছে, আনুমানিক সকাল সাড়ে দশটার দিকে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। প্রসঙ্গত, গত ১৪ ফেব্রুয়ারি কাশ্মীরের পুলওয়ামায় সিআরপিএফের ওপর আত্মঘাতী বোমা হামলা হলে অন্তত ৪০ জন জওয়ান নিহত হয়।

হুন্দাইয়ের বিস্ফোরিত গাড়িটি দেশটির একজন বেসামরিক নাগরিকের নামে নিবন্ধিত। ছবিতে দেখা যাচ্ছে, পুরো গাড়িটি আগুনে পুড়ে গেছে। তবে গাড়িটি বিস্ফোরিত হলে পাশে থাকা সিআরপিএফের একটি বাসের কিছুটা ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানানো হয়েছে। 

ধারণা করা হচ্ছে, বিস্ফোরিত গাড়িটিতে বেশ কিছু রাসায়নিক দ্রব্য, বিস্ফোরক ও এলপিজি গ্যাসের সিলিন্ডার ছিল। সিআরপিএফের ওই গাড়িবহরে মোট দশটি গাড়ি ছিল বলেও প্রতিবেদনে জানানো হয়েছে।

ঊর্ধ্বতন এক কর্মকর্তা জানিয়েছেন, ‘সিআরপিএফের কোনো জওয়ান ওই বিস্ফোরণের ঘটনায় ক্ষতিগ্রস্ত হয়নি। কি কি কারণে গাড়ি বিস্ফোরণের ঘটনাটি ঘটেছে তার সম্ভাব্য সব বিষয় নিয়ে তদন্ত করা হবে।’

এসএ/এমকেএইচ

আপনার মতামত লিখুন :