বিমান বিধ্বস্তে রাশিয়ার ধনকুবের নারীর মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০২:৫২ পিএম, ০১ এপ্রিল ২০১৯

জার্মানিতে ব্যক্তিগত বিমান বিধ্বস্ত হয়ে রাশিয়ার দ্বিতীয় বৃহত্তম এয়ারলাইন্স এস৭-য়ের সহ-স্বত্বাধিকারী নাতালিয়া ফিলেভার মৃত্যু হয়েছে। নাতালিয়া রাশিয়ার অন্যতম ধনকুবের নারী। সাইবেরিয়া এয়ারলাইন্স হিসেবে পরিচিত এস৭-য়ের অধিকাংশ শেয়ারের মালিক ছিলেন তিনি।

তার ব্যক্তিগত বিমানটি ফ্রাঙ্কফুর্টের কাছে ইগলসবাখ বিমানবন্দরে অবতরণের সময় বিধ্বস্ত হয়। স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে জার্মানির গণমাধ্যমের খবরে বলা হয়েছে, দুর্ঘটনায় বিমানটিতে থাকা আরও এক আরোহী এবং বিমানের পাইলটও নিহত হয়েছেন।

এস৭-য়ের তরফ থেকে জানানো হয়েছে, কী কারণে বিমানটি বিধ্বস্ত হয়েছে তা এখনও পরিষ্কার নয়। বিমানটি ফ্রান্স থেকে যাত্রা করেছিল। ফোবর্স ম্যাগাজিনের তথ্য অনুযায়ী, ৫৫ বছর বয়সী এই নারীর সম্পদের পরিমাণ ৬০ কোটি ডলার।

রাশিয়া ও আন্তর্জাতিক কর্তৃপক্ষ বিমান বিধ্বস্তের ঘটনা তদন্ত করবে বলে জানানো হয়েছে। তার পরিবার এবং স্বজনদের প্রতি সমবেদনা প্রকাশ করেছে এস৭ গ্রুপ।

রাশিয়ায় অ্যারোফ্লটের প্রধান প্রতিদ্বন্দ্বী মনে করা হয় এস৭ এয়ারলাইন্সকে। কোম্পানির ওয়েবসাইট অনুযায়ী, এস-সেভেনের বহরে ৯৬ টি বিমান রয়েছে। এগুলো ২৬ টি দেশের ১৮১ টি শহরে ফ্লাইট পরিচালনা করে।

টিটিএন/আরআইপি

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]