ট্রাম্পের ব্যক্তিগত ক্লাব থেকে চীনা নারী গ্রেফতার

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:৪৬ পিএম, ০৩ এপ্রিল ২০১৯

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ব্যক্তিগত গলফ রিজোর্ট মার-আ-লাগো ক্লাব থেকে চীনা পাসপোর্টধারী এক নারীকে গ্রেফতার করেছে মার্কিন সিক্রেট সার্ভিস। চীনা ওই নারী মিথ্যা পরিচয়ে ‘ক্ষতিকর’ সফটওয়ারবাহী একটি যন্ত্র নিয়ে নিরাপত্তা তল্লাশি পার হয়ে ক্লাবের ভেতরে প্রবেশ করলে তাকে গ্রেফতার করা হয়।

বিবিসির প্রতিবেদনে জানানো হয়েছে, মিথ্যা বিবৃতি দিয়ে শনিবার ফ্লোরিডায় অবস্থিত ট্রাম্পের বিলাসবহুল অবকাশযাপন কেন্দ্রটির সংরক্ষিত এলাকায় প্রবেশ করায় চীনা ওই নারীকে গ্রেফতার করা হয় বলে আদালতে দায়ের করা অভিযোগে জানিয়েছে মার্কিন সিক্রেট সার্ভিস।

গ্রেফতার ওই নারীর নাম ইউজিং ঝাং। তার বয়স ৩২ বছর। শনিবার বিকেলে মার-আ-লগোর ক্লাবে দর্শনার্থীদের তল্লাশিরত এক সিক্রেট সার্ভিস এজেন্টের কাছে যান তিনি। সেখানে নিজের ছবিওয়ালা দুটি চীনা পাসপোর্ট দেখিয়ে ঝাং জানান, তিনি ক্লাবের সুইমিং পুলে যেতে চান।

ক্লাবটির এক ম্যানেজার তিনি কোনো সদস্যের আত্মীয় হতে পারেন বিবেচনায় তাকে ভিতরে প্রবেশের অনুমতি দেন। যখন এই ঘঠনা ঘটে তখন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রম্প পাম সমুদ্র সৈকতে ছিলেন। এ বিষয়ে ট্রাম্পের পক্ষ তেকে কোনো মন্তব্য পাওয়া যায়নি।

সংরক্ষিত এলাকায় প্রবেশের ব্যাপারে সিক্রেট সার্ভিসের কাছে ইউজিং ঝাংয়ের দাবি, তিনি মূলত রিসোর্টের সুইমিং পুল এলাকায় যেতে চেয়েছিলেন। তবে সেখানে প্রবেশের অনুমতিপ্রাপ্ত ব্যক্তিদের নামের তালিকায় ওই নারীর নাম খুঁজে পায়নি পুলিশ। ঝাং প্রথমে ক্লাবের ভেতরে যে অনুষ্ঠানে যোগ দেয়ার কথা জানান কর্মকর্তারা এ ধরনের কোনো অনুষ্ঠানের সূচি নাই বলে নিশ্চিত হন।

মার-এ-লাগো ক্লাবে ঝাং নামের একজন সদস্য ছিলেন বলে জানা গেছে। তবে ওই ব্যক্তির সঙ্গে ইউজিং ঝাং-এর কোনও সম্পর্ক রয়েছে কিনা তা নিশ্চিত হওয়া যায়নি। তাছাড়া চীনা ওই নারীকে তার বাবার নাম জিজ্ঞাসা করা হলেও তিনি সরাসরি কোনও উত্তর দেননি।

এসএ/এমএস

আপনার মতামত লিখুন :