হারিয়ে যাওয়া সন্তানকে ফেসবুকে খুঁজে পেলেন মা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:৩০ এএম, ০৪ এপ্রিল ২০১৯

শৈশবের প্রিয় বন্ধুর সঙ্গে যোগাযোগ নেই বহু বছর। আচমকা তাকে পেয়ে গেলেন সামাজিক মাধ্যমে। অনেক বছর আগে থেকেই যোগাযোগ নেই এমন বহু মানুষকেও খুঁজে পাওয়া যায় এই মাধ্যমে। কিন্তু সামাজিক মাধ্যমে হারিয়ে যাওয়া সন্তানকে ফিরে পাওয়ার ঘটনা খুবই বিরল। কিন্তু এমনটাই ঘটেছে ভারতে।

কয়েক বছর ধরেই হন্যে হয়ে সন্তানকে খুঁজছেন এক মা। আচমকাই ৮ বছর আগে হারিয়ে যাওয়া ছেলের খোঁজ পেলেন সামাজিক মাধ্যমে। তারপরেই পুলিশের সাহায্যে ছেলেকে ফিরে পেলেন মা।

৮ বছর আগে অর্থাৎ ২০১১ সালের ২৬ জানুয়ারি, হায়দরাবাদের এক কিশোর কাউকে কিছু না জানিয়েই নিখোঁজ হয়ে গিয়েছিল। সেই কিশোরের মা তখন পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছিলেন। কিন্তু অনেক অনুসন্ধান করেও খুঁজে পাওয়া যায়নি তার ছেলেকে।

এরপর কেটে গেছে সাড়ে সাত বছর। ছেলেকে পাওয়ার আশা একরকম ছেড়েই দিয়েছিলেন মা। তারপরই ঘটল সেই ঘটনা। ২০১৮ সালের আগস্টে ফেসবুকে হঠাৎ একটি প্রোফাইল চোখে পড়ে ওই নারীর। প্রোফাইলের ছবিটি তার ছেলের। প্রোফাইলের নামও তার ছেলের নামে। দীনেশ জেনা লিমা নামের ওই প্রোফাইল দেখে চোখ আটকে যায় তার।

তখনই তিনি নতুন করে অভিযোগ দায়ের করেন। আইপি অ্যাড্রেস ট্রেস করে জানা যায় যে, তার ছেলে এই মুহূর্তে রয়েছে পাঞ্জাবের অমৃতসরে।

হায়দরাবাদ পুলিশের একটি দল সেখানে গিয়েই ওই কিশোরকে উদ্ধার করে। সেখানে এক ভূস্বামীর অধীনে কাজ করত ওই কিশোর। বুধবার আট বছর পর মায়ের কাছে ফিরে এসেছেন দীনেশ জেনা লিমা।

টিটিএন/জেআইএম

আপনার মতামত লিখুন :