সৌদিতে নিরাপত্তা চৌকিতে সশস্ত্র হামলা, নিহত ২

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১২:৩০ পিএম, ০৯ এপ্রিল ২০১৯

সৌদির পূর্বাঞ্চলীয় কাতিফ প্রদেশে একটি নিরাপত্তা তল্লাশি চৌকিতে হামলার ঘটনায় অস্ত্রধারী দুই সন্দেহভাজন নিহত হয়েছে। হামলাকারী সন্ত্রাসীদের কাছ থেকে প্রচুর বিস্ফোরক উদ্ধার করা হয়েছে। সন্দেহভাজন আরও দুই হামলাকারীকে গ্রেফতার করেছে সৌদি পুলিশ। সোমবার দেশটির নিরাপত্তাবাহিনীর একজন মুখপাত্রের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে রাষ্ট্রীয় সংবাদ সংস্থা সৌদি প্রেস অ্যাজেন্সি।

কাতিফ প্রদেশের সঙ্গে বাহরাইন এবং কুয়েতের সংযোগকারী আবু হাদরিয়ার একটি হাইওয়েতে ওই হামলার ঘটনা ঘটেছে। হামলাকারীরা দেশ থেকে পালানোর চেষ্টা করছিল।

খালিজ টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, প্রদেশের নিরাপত্তা কর্তৃপক্ষের সঙ্গে একটি যৌথ অপারেশনে চার শীর্ষ সন্ত্রাসীকে চিহ্নিত করেন নিরাপত্তা বাহিনীর সদস্যরা। নিরাপত্তা কর্তৃপক্ষ ওই সন্ত্রাসীদের রাস্তা অবরোধ করে আত্মসমর্পনের আহ্বান জানায়। কিন্তু সেই আহ্বানে সাড়া না দিয়ে নিরাপত্তা বাহিনীর সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়ে সন্ত্রাসীরা। নিরাপত্তা বাহিনীও সন্ত্রাসীদের গাড়ি লক্ষ্য করে পাল্টা গুলি ছোড়ে।

এসময় সন্ত্রাসীরা কাছাকাছি একটি গ্যাস স্টেশনে পালিয়ে যায় এবং তাদের কাছে থাকা গ্রেনেড ছোড়ে। এতে গ্যাস স্টেশনের একটি অংশে আগুন ধরে যায়। নিরাপত্তা বাহিনীর সদস্যদের বিভ্রান্ত করে পালিয়ে যেতে চেয়েছিল হামলাকারীরা।

দেশটির এক কর্মকর্তা বলেছেন, সন্ত্রাসীরা পূর্ব পরিকল্পনা অনুযায়ী সন্ত্রাসী হামলা চালাতে চেয়েছিল। তারা বন্দুকের ভয় দেখিয়ে একটি ট্যাংকার ট্রাকও ছিনিয়ে নিয়েছিল। তবে অপর একটি গ্যাস স্টেশন থেকে প্রায় ২ কিলোমিটার দূরে ওই ট্যাংকার ট্রাকটি ধ্বংস করতে সক্ষম হয়েছে নিরাপত্তা বাহিনী।

সৌদি প্রেস অ্যাজেন্সি বলছে, নিরাপত্তা বাহিনীর গুলিতে মোস্ট ওয়ান্টেড সন্ত্রাসী মাজেদ আলি আবদুল রহিম আল ফরাজ এবং মাহমুদ আহমেদ আলি আল জার'আ নিহত হয়েছে। এছাড়া তাদের সঙ্গী আরও দুই মোস্ট ওয়ান্টেড সন্ত্রাসীকে আটক করা হয়েছে। তবে তাদের নাম প্রকাশ করা হয়নি।

এর আগেও কাতিফে বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ডের সঙ্গে সম্পৃক্ততার অভিযোগ করেছে ওই সশস্ত্র সন্ত্রাসীদের বিরুদ্ধে। ওই হামলাকারীদের কাছে বেশ কিছু মেশিন গান, কয়েকটি গ্লক টাইপ পিস্তল, বেশ কয়েকটি উচ্চ বিস্ফোরক ক্ষমতাসম্পন্ন বোমা, অডিও বম্ব, বাহরাইনের ভুয়া পরিচয়পত্র, ৬৬ হাজার ১৭৮ রিয়াল, মেশিন গানের ১২৬টি লাইভ বুলেট ছিল।

টিটিএন/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]