মেক্সিকোতে গুলি করে শিশুসহ ১৩ জনকে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০২:৩৩ পিএম, ২০ এপ্রিল ২০১৯

মেক্সিকোর পূর্বাঞ্চলীয় প্রদেশ ভেরাক্রুজে পারিবারিক পুনর্মিলনীতে একদল অজ্ঞাত বন্দুকধারীর গুলিতে একটি শিশুসহ ১৩ জন নিহত হয়েছেন। কর্মকর্তাদের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি বলছে, সহিংসতা কবলিত ওই প্রদেশটিতে শুক্রবার রাতে এ ঘটনা ঘটে।

দেশটির জননিরাপত্তা বিষয়ক মন্ত্রণালয় বলছে, শুক্রবার রাতে মিনাটিটলান শহরের একটি পারিবারিক পুনর্মিলনী অনুষ্ঠানে এ ঘটনা ঘটে। বন্দুকধারীরা সেখানে উপস্থিত হয়ে স্থানীয় এক মদ বিক্রেতার নাম জিজ্ঞেস করার পর গুলি চালানো শুরু করে।

মর্মান্তিক ওই বন্দুক হামলার ঘটনায় নিহত ১৩ জনের মধ্যে সাত জন পুরুষ, পাঁচজন নারী ও একটি শিশু রয়েছে। তাছাড়া আরও চারজন গুরুতর আহত হয়েছেন। তবে বন্দুক হামলার কোনো কারণ এখনো জানা যায়নি।

তবে মেক্সিকোর দক্ষিণ-পুর্বাঞ্চলীয় ভেরাক্রুজ শহরে মাঝে মাঝেই এমন সহিংসতা, অপরাধ ও বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। যার অধিকাংশই ঘটে বড় বড় মাদক কারবারিদের মধ্যে। বন্দুকধারীরা ঘটনাস্থলে সবার মুখ দেখে দেখে গুলি করে বলে জানিয়েছে প্রত্যক্ষদর্শীরা।

নাম প্রকাশে অনিচ্ছুক এক নারী প্রত্যক্ষদর্শী বলেন, ‘তারা (বন্দুকধারীরা) সবাইকে পেছন ফিরতে বলছিল যাতে সবার মুখ দেখতে পায়। তারপর এক এক করে দেখে দেখে সবাইকে গুলি করে তারা।’

এসএ/জেআইএম