নতুন মন্ত্রিসভা নিয়ে দীর্ঘ বৈঠক মোদি-অমিত শাহর

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১২:৪৬ পিএম, ২৯ মে ২০১৯

বৃহস্পতিবার সন্ধ্যায় শপথ গ্রহণ করবেন নরেন্দ্র মোদি। তার আগে মঙ্গলবার পাঁচ ঘন্টা ধরে দলের সভাপতি অমিত শাহর সঙ্গে বৈঠক করলেন তিনি। সূত্রের খবর অনুযায়ী, মন্ত্রিসভার জন্য মন্ত্রীদের নাম চূড়ান্ত করতেই এই বৈঠকে অংশ নিয়েছেন তারা।

মোদির মন্ত্রিসভায় অমিত শাহ যোগ দিতে পারেন বলে শোনা গেলেও, তা শুধুমাত্র অনুমান বলেই মনে করছে রাজনৈতিক মহলের একাংশ। তবে নতুন মন্ত্রিসভায় ২০ শতাংশ নতুন মুখ দেখা যেতে পারে বলে ধারণা করা হচ্ছে।

বিজেপির একটা বড় অংশ চাইছে, অমিত শাহই দলের প্রধান হিসেবে থাকুন। কেননা মহারাষ্ট্র, ঝাড়খণ্ড এবং হরিয়ানা বিধানসভার নির্বাচন রয়েছে ২০২০ সালে। ২০২১ সালে নির্বাচন হবে বিহারে। ফলে রাজ্যগুলোতে বিশেষভাবে নজর দিতে চায় বিজেপি।

ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, স্বরাষ্ট্র, অর্থ, প্রতিরক্ষা এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ে নতুন মুখ দেখা যেতে পারে। এর মধ্যে অর্থ মন্ত্রণালয়ে যে নতুন মুখ আসতে চলেছে, তা একেবারেই পরিষ্কার। কেননা অরুণ জেটলি গুরুতর অসুস্থ।

এছাড়া মন্ত্রিসভায় সেরকম কোনও পরিবর্তন করা না হলেও, বাংলা, ওড়িশা ও উত্তরপূর্বকে জায়গা করে দিতে কিছু পরিবর্তন করা হবে। বিহারে বিজেপির সহযোগী লোক জনশক্তি পার্টি জানিয়েছে, তাদের দলের তরফ থেকে রামবিলাস পাসোয়ান প্রতিনিধিত্ব করবেন। এর আগে পাসোয়ান বলেছিলেন, তার ছেলে চিরাগ মন্ত্রিসভায় থাকবেন। চিরাগ নিজেও সংবাদ মাধ্যমকে একই কথা বলেছেন।

টিটিএন/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।