হোয়াইট হাউস ছাড়ছেন সারাহ স্যান্ডার্স

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১২:৫৯ পিএম, ১৪ জুন ২০১৯

হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারির দায়িত্ব থেকে সরে যাচ্ছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিশ্বস্ত সহযোগী সারাহ স্যান্ডার্স। এক ঘোষণায় প্রেসিডেন্ট নিজেই এ তথ্য নিশ্চিত করেছেন।

ট্রাম্প বলেন, তার মুখপাত্র জুনের শেষের দিকে নিজের অঙ্গরাজ্য আরকানসাসে ফিরে যাবেন। তিনি সারাহ স্যান্ডার্সকে একজন 'সৈনিক' বলে উল্লেখ করেছেন।

হোয়াইট হাউস থেকে সর্বশেষ ঊর্ধ্বতন কর্মকর্তা হিসেবে পদত্যাগ করতে যাচ্ছেন সারাহ স্যান্ডার্স। এর আগেও ট্রাম্পের বেশ কয়েকজন সহযোগী পদত্যাগ করেছেন। সারাহ বলেছেন, এই দায়িত্বে থাকাটা তার সারাজীবনের জন্য একটি সম্মাননা।

তবে হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি থাকাকালে সারাহ স্যান্ডার্সের যোগ্যতা নিয়ে অনেক প্রশ্ন উঠেছে। ২০১৭ সালের জুলাইয়ে সিন স্পাইসারের স্থলাভিষিক্ত হওয়ার আগে সারাহ হোয়াইট হাউসে ডেপুটি প্রেস সেক্রেটারি হিসেবে যাত্রা শুরু করেছিলেন।

ট্রাম্পের প্রতি বিশ্বস্ত ৩৬ বছর বয়সী সারাহ স্যান্ডার্স বলেন, ঈশ্বর চেয়েছেন বলেই মার্কিন প্রেসিডেন্ট হয়েছেন ডোনাল্ড ট্রাম্প। বৃহস্পতিবার হোয়াইট হাউসের এক অনুষ্ঠানে সারাহ স্যান্ডার্সকে একজন বিশেষ ব্যক্তি এবং খুব চমৎকার নারী হিসেবে অভিহিত করেন প্রেসিডেন্ট ট্রাম্প।

তিনি বলেন, সে একজন সৈনিক। আমরা সবাই সৈনিক। আমাদের সৈনিক হতে হবে। তবে সারাহ স্যান্ডার্সের স্থলাভিষিক্ত কে হবেন তা উল্লেখ করেননি ট্রাম্প।

টিটিএন/এমএস