বিক্রেতার সঙ্গে মাছ নিয়ে দর-কষাকষি করছে কাক! ভাইরাল ভিডিও

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১১:০৩ এএম, ০৭ জুলাই ২০১৯

কাক। কুৎসিত পাখিটি সামনে খাবারের কিছু পেলেই ছোঁ মেরে নিয়ে যায়। আর এই চোরা পাখিটি কি-না মাছ নিয়ে যাবার জন্য স্বয়ং বিক্রেতার সঙ্গে দর-কষাকষি করছে! এমনকি ঘটনা ঘটেছে ভারতের কেরালা রাজ্যে। এ-সংক্রান্ত একটি ভিডিও এখন নেট দুনিয়ায় ভাইরাল।

সম্প্রতি একজন অভিজ্ঞ ক্রেতার মতো মাছের জন্য দর-কষাকষি করতে দেখা গেল ভারতের কেরালা রাজ্যের এক কাককে।

ভাইরাল ওই ভিডিওতে দেখা যায়, মাছের ট্রে’তে বসে আছে একটি দাঁড়কাক। যেটা বাজারের খুব স্বাভাবিক একটা দৃশ্য। কিন্তু এই কাক আর পাঁচটা সাধারণ কাকের মতো নয়। মাছের দোকানে বসে দিব্যি দোকানদারের সঙ্গে দর-কষাকষি করছে সে। প্রথমে বিক্রেতা তাড়িয়ে দেয়ার চেষ্টা করা হলেও উড়ে যায়নি কাকটি। তারপর দয়ার বশবর্তী হয়ে একটা ছোট মাছ কাকটার দিকে এগিয়ে দেন মাছ ব্যবসায়ী। তবে, ছোট মাছ মোটেই পছন্দ নয় কাকটির। একের পর এক ছোট মাছ মুখে ধরে পরখ করেই ফেলে দিচ্ছে সে। কর্কশ স্বরে প্রতিবাদও করছে সে। পরে একটু বড় সাইজের একটি মাছ দেয়া হলে খোশমেজাজে তা নিয়ে উড়ে যায় কাকটি।

৩০ জুন গীতিমা দাশ কৃষ্ণ নামে এক নারী তার টুইটার অ্যাকাউন্টে ভিডিওটি শেয়ার করলে তা ভাইরাল হয়ে যায়। এ পর্যন্ত ভিডিওটি চার লাখের বেশি দেখা হয়েছে।

সূত্র : জিনিউজ

এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।