দোকানে চা বানাচ্ছেন মমতা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:৪৫ এএম, ২২ আগস্ট ২০১৯

অতীতে এমন ভঙ্গিমায় তাকে বহুবার দেখা গেছে। কিন্তু মুখ্যমন্ত্রী হওয়ার পর বেড়েছে কাজের চাপ। দল, সরকার সব সামলে সময় হয়ে ওঠে না। কিন্তু বুধবার পশ্চিমবঙ্গের পূর্ব মেদিনীপুর জেলায় আবারও তাকে দেখা গেল ‘চা ওয়ালা’ রূপে।

বাংলা-ওড়িশা সীমান্তের দত্তপুরপল্লীর একটি চায়ের দোকানে ঢুকে তিনি নিজের হাতে চা বানিয়েছেন। মুখ্যমন্ত্রী স্থানীয় পরিমল জানার চায়ের দোকানে মন্ত্রী-সাংসদদের সঙ্গে বেশ কিছু সময় ধরে আলাপ করছিলেন। এর পরেই চা খেতে এবং অন্যদের খাওয়াতে নিজেই চা তৈরিতে হাত লাগান।

দোকানদারকে শেখালেন কতটুকু পানি দিতে হবে, কতটুকু দুধ-চিনি লাগবে আর কতক্ষণ ফোটানো হলে ভালো চা হবে। চা খেতে খেতে মমতা বলেন, আমি আগেও চায়ের দোকানে বসতাম। এটা নতুন কিছু নয়। এখান থেকেই তো মানুষের সব কথা শোনা যায়। মানুষের কাছে পৌঁছানো যায়।

রাজনৈতিক পর্যবেক্ষকরা বলছেন, বিন্দু বিন্দু করেই তো সিন্ধু হয়। তাদের মতে, মুখ্যমন্ত্রী খুবই সাধারণ জীবন-যাপন করেন। তিনি এই বার্তাই দিতে চেয়েছেন। আর এভাবেই তিনি মানুষের খুব কাছে পৌঁছাতে চান।

টিটিএন/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]