স্বর্ণখনিতে আটকে গেল হাতির পাল…

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৫:৩১ পিএম, ২৩ আগস্ট ২০১৯

মালয়েশিয়ায় পরিত্যক্ত একটি স্বর্ণখনিতে আটকে পড়েছিল পাঁচটি হাতি। সেখান থেকে বেরিয়ে আসার প্রাণপণ চেষ্টা চালালেও পারছিল না। তারপর দেশটির ওয়াইল্ড লাইফ অ্যান্ড ন্যাশনাল পার্ক কর্তৃপক্ষের প্রায় ছয় ঘণ্টার চেষ্টায় উদ্ধার করা হয় আটকে পড়া হাতিদের।

গত মঙ্গলবার ঘটনাটি ঘটেছে মালয়েশিয়ার পাহাং প্রদেশে। পাহাংয়ের ডিপার্টমেন্ট অফ ওয়াইন্ড লাইফ অ্যান্ড ন্যাশনাল পার্কের পরিচালক মোহাম্মদ ইয়াসিন এই ঘটনার সতত্য নিশ্চিত করেছেন। বিষয়টি নিয়ে খবর প্রকাশিত হয়েছে দেশটির গণমাধ্যমে।

পরিচালক মোহাম্মদ ইয়াসিন বলেন, ‘গত মঙ্গলবার সকালে স্বর্ণখনির ভেতর হাতিদের আটকে পড়ার খবর আসে আমাদের কাছে। তারপর আমাদের কর্মকর্তারা সেখানে পৌঁছায়। প্রায় ছয় ঘণ্টার চেষ্টায় উদ্ধার করা হয় হাতিগুলোকে।’

সরকারি ওই ঊর্ধ্বতন কর্মকর্তা আরও জানিয়েছেন, আটকে পড়া হাতিদের মধ্যে চারটি ছিল পূর্ণবয়স্ক এবং অপরটি বাচ্চা হাতি। আহত ওই হাতিগুলোকে চিকিৎসা সেবা দেয়া হচ্ছে। হাতিগুলো সব রকমের আশঙ্কামুক্ত।

মালয়েশিয়ার বন্যপ্রাণ সংরক্ষণের পক্ষ থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা হয়। এরপরই তা ছড়িয়ে পড়ে। ভিডিওটি শেয়ার করেছেন দশ হাজারেরও বেশি ফেসবুক ব্যবহারকারী।

এসএ/পিআর