অরুণ জেটলি মারা গেছেন

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০১:২৩ পিএম, ২৪ আগস্ট ২০১৯

ভারতের ক্ষমতাসীন বিজেপি নেতৃত্বাধীন সরকারের সাবেক অর্থমন্ত্রী অরুণ জেটলি মারা গেছেন। দিল্লির এইমস হাসপাতালে ৬৬ বছর বয়সে শেষ নিশ্বাস ত্যাগ করেন এই সাবেক বিজেপি নেতা।

গুরুতর অসুস্থ অবস্থায় বেশ কিছুদিন ধরে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। শ্বাসকষ্টের সমস্যা হওয়ায় গত ৯ আগস্ট তাকে হাসপাতালে ভর্তি করা হয়। এরপর থেকেই অবস্থা সংকটাপন্ন হতে থাকায় তাকে লাইফ সাপোর্টে রাখা হয়।

চিকিৎসকদের একটি দল সর্বক্ষণ নজর রাখছিলেন তার ওপর। কিন্তু সবার প্রচেষ্টা ব্যর্থ করে শনিবার দুপুর ১২টা ৯ মিনিটে না ফেরার দেশে চলে গেলেন এই সাবেক কেন্দ্রীয় মন্ত্রী।

হাসপাতালে তাকে দেখতে গিয়েছিলেন প্রেসিডেন্ট রামনাথ কোবিন্দ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী এবং বিজেপির সভাপতি অমিত শাহ, যোগী আদিত্যনাথ এবং মায়ামতি, নিতিশ কুমারের মতো রাজনীতিবিদরা।

এর আগে চলতি বছরের মে মাসেও আরও একবার এইমস হাসপাতালে ভর্তি হয়েছিলেন অরুণ জেটলি। কর্মজীবনে অরুণ জেটলি ছিলেন একজন আইনজীবী। নরেন্দ্র মোদি নেতৃত্বাধীন প্রথম বিজেপি সরকারে তিনি ছিলেন মন্ত্রিসভার একজন গুরুত্বপূর্ণ মন্ত্রী।

তিনি বিজেপি সরকারের অর্থ এবং প্রতিরক্ষা মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেছেন। অসুস্থতার জন্য চলতি বছর লোকসভা নির্বাচনে অংশ নেননি অরুণ জেটলি। এর আগে গত বছরের ১৪ মে এইমস হাসপাতালে তার শরীরে একটি কিডনি স্থাপন করা হয়।

টিটিএন/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।