পাকিস্তানকে নিহত সেনাদের মরদেহ দিল ভারত (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১২:০৪ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০১৯

কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিলের পর থেকে সীমান্তে ভারত ও পাকিস্তানের সেনাদের মধ্যে বশে কয়েকটি গোলাগুলির ঘটনা ঘটেছে। তেমনি এক গোলাগুলির ঘটনায় নিহত দুই পাকিস্তানি সেনার মরদেহ সীমান্ত এলাকা থেকে পাকিস্তানের কাছে দিয়েছে ভারত। দেশটির সংবাদ সংস্থা এএনআই এ খবর দিয়েছে।

বার্তা সংস্থা এএনআই গতকাল এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। তারা একটি ভিডিও প্রকাশ করে বলছে, গত শুক্রবার সীমান্ত এলাকায় সাদা পতাকা উড়িয়ে মরদেহগুলো নিয়ে গেছে পাকিস্তান। মরদেহগুলো নিতে এর আগে দুই দফা চেষ্টা করেছিল পাকিস্তান।

ভারতীয় গণমাধ্যমগুলোর প্রতিবেদনে জানানো হয়েছে, গত ১১ সেপ্টেম্বর পাকিস্তানের ওই দুই সেনা নিহত হয়। মরদেহ দুটি ফিরিয়ে নিতে শুক্রবার কাশ্মীরে দুই দেশের সীমান্ত নির্ধারণকারী রেখা লাইন অব কন্ট্রোলে (এলওসি) সাদা পতাকা ওড়ায় পাকিস্তান।

ভারতীয় সেনাবাহিনীর সূত্র উদ্ধৃত করে এনএনআই জানিয়েছে, গত ১০ সেপ্টেম্বর মঙ্গলবার গভীর রাতে পাকিস্তান সেনাবাহিনীর সৈনিক সিপাহী গোলাম রসুল ভারতীয় সেনাবাহিনীর গুলিতে নিহত হয়। তিনি পাকিস্তানের পাঞ্জাবের বাহওয়াল নগরের বাসিন্দা। অপরজনের পরিচয় জানা যায়নি।

ভারতীয় সেনাবাহিনী বলছে, প্রাথমিকভাবে পাকিস্তান গুলি চালিয়ে তাদের নিহত সেনাদেরে মরদেহ নিয়ে যাওয়ার চেষ্টা করে। তখন পাল্টা হামলা করে ভারত। তাতে আরও এক পাকিস্তানি সেনা নিহত হয়। কয়েক দফা চেষ্টা ব্যর্থ হওয়ার পর শুক্রবার পাকিস্তান কর্তৃপক্ষকে নিহত দুই সেনাদের মরদেহ হস্তান্তর করা হয়।

এসএ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]