শারীরিক অবস্থার অবনতি, নওয়াজ শরিফকে ৮ সপ্তাহের জামিন

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৩:৩১ পিএম, ৩০ অক্টোবর ২০১৯

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের শারীরিক অবস্থার অবনতি ঘটায় দেশটির আদালত তাকে আট সপ্তাহের জামিন দিয়েছেন। মঙ্গলবার অসুস্থ এই প্রধানমন্ত্রীকে জামিনের আদেশ দিয়ে একটি বিবৃতি জারি করেছে।

গত সপ্তাহে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন পাকিস্তানের দুবারের সাবেক এই প্রধানমন্ত্রী। ওই সময় হাসপাতালে নেয়া হলে পরীক্ষা-নিরীক্ষার পর চিকিৎসকরা জানান, নওয়াজের রক্তে প্ল্যাটিলেট ভয়াবহ মাত্রায় কমে গেছে।

সোমবার রাতে পাকিস্তানের দুর্নীতিবিরোধী কারাগার থেকে লাহোরের সার্ভিসেস হাসপাতালে ভর্তি করা হয় ৬৯ বছর বয়সী শরিফকে। ওই দিন রক্তে প্ল্যাটিলেটের মাত্রা আশঙ্কাজনক অবস্থায় ২ হাজারের নিচে নেমে আসে।

দেশটির বহুল আলোচিত আল-আজিজিয়া দুর্নীতি মামলায় সাত বছরের কারাদণ্ড ভোগ করছেন নওয়াজ শরিফ। এই মামলায় মঙ্গলবার তাকে আট সপ্তাহের জামিন দেন ইসলামাবাদ হাইকোর্ট। নওয়াজ শরিফের ভাই ও পাকিস্তান মুসলিম লীগের- (নওয়াজ) সভাপতি শেহবাজ শরিফ আদালতে জামিনের আবেদন করেছিলেন।

জামিন আবেদনের শুনানির সময় আদালতের বিচারক বলেন, ২০ লাখ রুপির দুটি বন্ডে স্বাক্ষরের পর আদালতের কাছে জমা দিতে হবে।

পাকিস্তানের সাবেক এই প্রধানমন্ত্রী কোট লাখপত কারাগারে বন্দি ছিলেন। তবে চলতি মাসের শুরুর দিকে ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরোর কারাগারে পাঠানো হয় তাকে। দেশটির জাতীয় এই তদন্ত সংস্থা নওয়াজের পরিবারের বিরুদ্ধে চৌধুরী সুগার মিলের মামলার তদন্ত করছে।

এর আগে শুক্রবার চিকিৎসার জন্য সাবেক এই পাক প্রধানমন্ত্রীকে চৌধুরী সুগার মিলের মামলায় জামিন মঞ্জুর করেন লাহোরের হাইকোর্ট। পাকিস্তানের সংবাদমাধ্যম জিও নিউজ বলছে, সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের স্বাস্থ্য ক্রমান্বয়ে অবনতি হচ্ছে। রক্তে প্লাটিলেটের উপস্থিতি আশঙ্কাজনক হারে কমে যাওয়ায় চলতি সপ্তাহে তাকে লাহোরের সার্ভিসেস হাসপাতালে ভর্তি করা হয়।

এসআইএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]