লোহিত সাগরের বিলাসবহুল রিসোর্টে অবকাশ যাপনে সৌদি বাদশাহ

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৭:০৬ পিএম, ১৩ আগস্ট ২০২০

সম্প্রতি অস্ত্রোপচারের মাধ্যমে ‘গল ব্লাডার’ (পিত্তথলি) অপসারণ শেষে ‘বিশ্রাম ও সুস্থতার’ জন্য লোহিত সাগর উপকূলের মেগাসিটি নিওমে পৌঁছেছেন সৌদি আরবের বাদশাহ সালমান। বৃহস্পতিবার সংক্ষিপ্ত এক সংবাদ বিবৃতিতে বাদশাহ’র এই সফরের খবর জানিয়েছে দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা সৌদি প্রেস এজেন্সি।

২০১৫ সাল থেকে আরব বিশ্বের সবচেয়ে বড় অর্থনীতির দেশ সৌদি আরব শাসন করছেন ৮৪ বছর বয়সী বাদশাহ সালমান। তার শারীরিক অবস্থা নিয়ে সম্প্রতি নানারকম গুঞ্জন চলছে। এর মধ্যে তার ছেলে ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান চলতি বছরের মধ্যেই ক্ষমতায় আরোহণ করতে যাচ্ছেন বলেও শোনা যাচ্ছে।

রাষ্ট্রীয় সম্প্রচার মাধ্যমে প্রচারিত এক ভিডিও ফুটেজে দেখা যাচ্ছে, চলন্ত সিঁড়ি বেয়ে বিমান থেকে নামছেন বাদশাহ সালমান। এরপর একটি গাড়িবহরে করে তাকে নিওমের রয়্যাল প্যালেসে নিয়ে যাওয়া হয়। নিওম মেগাসিটি দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলে লোহিত সাগরের ভেতরে তৈরি বিলাসবহুল পর্যটন কেন্দ্র।

পিত্তথলির অস্ত্রোপচার শেষে দশদিন অবস্থান করার পর গত ৩০ জুলাই হাসপাতাল ছাড়েন বাদশাহ সালমান। বাদশাহ’র অসুস্থতা নিয়ে সব জল্পনার অবসানকল্পে দেশটির রাষ্ট্রীয় সম্প্রচার মাধ্যমে সম্প্রতি প্রচারিত ভিডিও ফুটেজে দেখা যাচ্ছে, হাসপাতালে থেকেই অনলাইনে মন্ত্রিসভার বৈঠকে সভাপতিত্ব করছেন বাদশাহ।

বাদশাহর স্বাস্থ্যগত অবস্থা নিয়ে জল্পনার অবসান ঘটাতেই ভিডিও ফুটেজটি সম্প্রচার করা হয়; কেননা সৌদি রাজতন্ত্রে বাদশাহ’র স্বাস্থ্যগত অবস্থা নিয়ে প্রতিবেদন প্রচার বিরল ঘটনা। প্রসঙ্গত, ২০১৭ সালেও একবার গুঞ্জন উঠেছিল স্বাস্থ্যগত কারণে বাদশাহ সালমান যুবরাজ মোহাম্মদ বিন সালমানের কাছে ক্ষমতা হস্তান্তর করছেন।

এসএ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]