ঘানায় গির্জা ধসে শিশুসহ কমপক্ষে ২২ জন নিহত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৪:৪১ পিএম, ২৪ অক্টোবর ২০২০

পশ্চিম আফ্রিকার দেশ ঘানার উত্তরাঞ্চলে একটি তিন তলা গির্জা ধসে শিশুসহ কমপক্ষে ২২ জন নিহত হয়েছে। দেশটির জরুরি সেবা বিষয়ক কর্মকর্তারা স্থানীয় সময় শুক্রবার এ তথ্য জানান। খবর আল-জাজিরার।

ঘানার জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থার কর্মকর্তা রিকার্ড আমো-ইয়ারটে বলেন, ‘উত্তরাঞ্চলের আকইয়েম বাতাবি শহরে ওই গির্জায় খিস্টান ধর্মাবলম্বীদের প্রার্থনার সময় গত মঙ্গলবার ভবনটি ধসে পড়ে।’

ভয়াবহ ওই ভবন ধসের ঘটনায় যে ২২ জন নিহত হয়েছেন এর মধ্যে দশ নারী, দশ পুরুষ ছাড়াও এক শিশুও রয়েছে বলে নিশ্চিত করে দেশটির জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষের শীর্ষস্থানীয় ওই কর্মকর্তা।

সরকারি কর্মকর্তারা আরও জানিয়েছেন, জরুরি সেবা বিভাগের কর্মী, পুলিশ, সেনা ও দমকলবাহিনীর সদস্যরা আটকে পড়াদের বের করে আনতে ধসে পড়া গির্জা ভবনটির ভেতরে এখনও উদ্ধার অভিযান চালাচ্ছেন।

শুক্রবারের ওই ভবন ধসে কতজন এখনও নিখোঁজ রয়েছেন তা জানা যায়নি। তবে এ পর্যন্ত ৮ জনকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে নিশ্চিত করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তা আমো-ইয়ারটে।

স্থানীয় গণমাধ্যমগুলোর প্রতিবেদন অনুযায়ী ভবন ধসের সময় সেখানে ৬০ জনের বেশি মানুষ ছিলেন। ১৯৯৪ সালে ভবনটির নির্মানকাজ শুরু হয় বলে জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা।

এসএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]