মিয়ানমারে দোকানে ঢুকে সু চির দলের এমপিকে গুলি করে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১০:০৯ এএম, ২৩ নভেম্বর ২০২০

মিয়ানমারে বাড়িতে ঢুকে শাসকদলের সদ্য নির্বাচিত এক সংসদ সদস্যকে (এমপি) গুলি করে হত্যা করা হয়েছে। এই ঘটনার জের ধরে দেশটিতে তুমুল উত্তেজনা সৃষ্টি হয়েছে।

এই ঘটনার তীব্র নিন্দা জানিয়ে কড়া পদক্ষেপ নেওয়ার আশ্বাস দিয়েছে অং সান সু চির দল ক্ষমতাসীন ন্যাশনাল লিগ ফর ডেমোক্র্যাসি (এনএলডি)। তবে পুলিশ তদন্ত শুরু করলেও এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি।

স্থানীয় একটি সূত্র জানিয়েছে, শনিবার ওই হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। মিয়ানমারের উত্তরপ্রান্তে অবস্থিত শান প্রদেশের কিউকম শহরে এক সাংসদকে হত্যা করা হয়েছে।

বাড়ির সাথে থাকা নিজের দোকানে বসেছিলেন ন্যাশনাল লিগ ফর ডেমোক্র্যাসি পার্টির স্থানীয় সাংসদ হিতকে ঝাও। সে সময় আচমকা সেখানে এসে হাজির হয় অজ্ঞাত এক ব্যক্তি।

এরপর এলোপাতাড়ি গুলি চালাতে থাকে ওই দুষ্কৃতী। গুলিতে আহত হয়ে ঘটনাস্থলেই লুটিয়ে পড়েন ঝাও। পরে হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা।

এদিকে, এই ঘটনার খবর ছড়িয়ে পড়ার পরই প্রবল উত্তেজনা ছড়িয়ে পরে পুরো এলাকায়। নতুন করে অশান্তি ছড়ানোর আশঙ্কায় বহু জায়গায় কারফিউ শুরু হয়েছে।

মিয়ানমারের শাসকদলের পক্ষ থেকে এই হত্যার তীব্র নিন্দা করে একে রাজনৈতিক প্রতিহিংসার জের ধরে হত্যাকাণ্ড বলে উল্লেখ করা হয়েছে। অবিলম্বে অপরাধীকে গ্রেফতার করে কড়া শাস্তি দেওয়ারও আশ্বাস দেওয়া হয়েছে। তবে এখনও পর্যন্ত এ বিষয়ে পুলিশের পক্ষ থেকে কোনো মন্তব্য পাওয়া যায়নি।

টিটিএন

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]