সুইজারল্যান্ডের স্টোরে ছুরি নিয়ে হামলা চালালেন নারী

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:২৮ এএম, ২৫ নভেম্বর ২০২০

সুইজারল্যান্ডের দক্ষিণাঞ্চলীয় লুগানো শহরে ছুরি নিয়ে হামলা চালিয়েছেন এক নারী। এতে অপর দুই আহত হয়েছেন। সন্দেহভাজন এই সন্ত্রাসী হামলার পর হামলাকারী ওই নারীকে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ বলছে, ওই হামলাকারী স্টোরের একজনকে শ্বাসরোধ করে হত্যার চেষ্টা করেছিলেন এবং অপর একজনের ঘাড়ে ছুরি দিয়ে আঘাত করেছিলেন। পরে ওই স্টোরের বিক্রয়কর্মীরা তাকে থামানোর চেষ্টা করেন।

এই ঘটনায় একজন গুরুতর আহত হয়েছেন এবং অপরজনের আঘাত খুব বেশি গুরুতর নয় বলে জানানো হয়েছে। পুলিশ বলছে, সন্দেহভাজন (২৮) ওই হামলাকারীর পরিচয় জানে ফেডারেল পুলিশ। ২০১৭ সালে জিহাদি সন্ত্রাসবাদী এক তদন্তের ঘটনায় তার পরিচয় জানতে পারে পুলিশ।

ওই নারী সুইজারল্যান্ডের নাগরিক। তিনি ইতালি ভাষা প্রধান টিকিনো অঞ্চলের বাসিন্দা। ফেডারেল অ্যাটর্নি জেনারেলের কার্যালয় থেকে জানানো হয়েছে যে, লুগানো শহরের একটি ডিপার্টমেন্টাল স্টোরে বেশ কয়েকজনের ওপর সন্দেহভাজন সন্ত্রাসী হামলা চালানো হয়েছে।

টিকিনো সরকারের প্রেসিডেন্ট ওই হামলার তীব্র নিন্দা জানিয়েছেন। তিনি বলেছেন, আমাদের সম্প্রদায়ের মধ্যে উগ্রবাদের কোনো জায়গা নেই।

এদিকে, অস্ট্রেলিয়ার চ্যান্সেলর সেবাস্তিয়ান কার্জ এই হামলার নিন্দা জানিয়ে টুইট করেছেন। তার নিজের দেশেও চলতি মাসের শুরুতে ভয়াবহ গোলাগুলির ঘটনা ঘটেছে।

তিনি লিখেছেন, ‌‌‌‌‌'দুর্ঘটনার শিকার হওয়া লোকজনের প্রতি আমার সমবেদনা। তাদের দ্রুত সুস্থতা কামনা করি। এই কঠিন সময়ে আমরা সুইজারল্যান্ডের পাশে আছি।'

টিটিএন

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]