তান্ত্রিকের পরামর্শে বাতিল নোট কিনে পূজা, বিপাকে ভারতীয় যুবক

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৮:০৩ পিএম, ২৭ নভেম্বর ২০২০

নিজের অর্থ সম্পদ বাড়াতে তান্ত্রিকের কথায় পুরনো বাতিল নোট কিনে সেটাইতে পূজা করেছেন হনুমান সিং নামের এক ভারতীয়। এতেই বিপাকে পড়লেন তিনি। বাতিল নোট রাখার দায়ে তাকে গ্রেফতার করেছে ভারতের পুলিশ।

ঘটনাটি ঘটেছে ভারতের রাজস্থানে। এ ঘটনায় নাগাউর পুলিশ তাকে গ্রেফতার করে।

পুলিশের জিজ্ঞাসাবাদে তিনি জানান, দীর্ঘদিন ধরেই আর্থিক অনটনে ভুগছিলেন তিনি। এই সময়ই এক তান্ত্রিকের খপ্পরে পড়েন। ওই তান্ত্রিক তাকে পরামর্শ দেন- পুরনো নোট কিনে সেগুলোর পূজা করলেই ভাগ্য ফিরবে। আর সেকথা শোনামাত্রই নয়ন সিং রাজপুরোহিত নামে এক ব্যক্তির কাছ থেকে এক লাখ টাকার বিনিময়ে ৫ লাখ ‌২০ হাজার টাকা মূল্যের পুরনো বাতিল নোট কেনেন তিনি।

সেগুলোর প্রত্যেকটিই ছিল পুরনো ৫০০ টাকার নোট। এরপর সেই নোটগুলো আরও এক আত্মীয়ের কাছে দেড় লাখ টাকায় বিক্রির জন্য কথাবার্তা সেরে ফেলেন হনুমান সিং। কিন্তু এর আগেই গোপন সূত্রে খবর পেয়ে পুলিশ তাকে গ্রেফতার করে।

পুলিশের তদন্তের বরাত দিয়ে ভারতের সংবাদমাধ্যমগুলোর প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, ওই তান্ত্রিক ঠকানোর পরিকল্পনা করেই হনুমানকে ওই পরামর্শ দিয়েছিলেন। পাশাপাশি রাজপুরোহিত নামে যে ব্যক্তির কাছ থেকে পুরনো বাতিল নোটগুলো হনুমান কিনেছিল, সেই টাকাও আসলে হিসেব বহির্ভূত ছিল। নোট বাতিলের পর তা আর ব্যাংকে জমা দিতে পারেননি রাজপুরোহিত।

এদিকে, পাঞ্জাবে এক আত্মীয়কে ওই বাতিল নোটগুলো গছিয়ে দেয়ার আগেই পুলিশের জালে ধরা পড়ে যান হনুমান। ইতোমধ্যে এই বাতিল নোটগুলো সম্পর্কে তথ্য রিজার্ভ ব্যাংক ও আয়কর দফতরের কাছে পাঠিয়ে দেয়া হয়েছে।

এফআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]