হোয়াইট হাউসে থাকতেই ‘গোপনে’ ভ্যাকসিন নিয়েছেন ট্রাম্প-মেলানিয়া

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:৪৩ এএম, ০২ মার্চ ২০২১

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং তার স্ত্রী সাবেক ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প হোয়াইট হাউস ছাড়ার আগেই করোনাভাইরাসের ভ্যাকসিন নিয়েছেন। সোমবার সাবেক এই মার্কিন প্রেসিডেন্টের এক উপদেষ্টা এই তথ্য নিশ্চিত করেছেন। খবর এএফপির।

গত বছরের ৩ নভেম্বর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে হেরে যান ট্রাম্প। নির্বাচনে জয়ী হয়ে চলতি বছরের ২০ জানুয়ারি ক্ষমতা গ্রহণ করেন জো বাইডেন। ২০ তারিখের আগেই হোয়াইট হাউস ছাড়েন ট্রাম্প এবং মেলানিয়া।

ট্রাম্পের ওই উপদেষ্টা জানিয়েছেন, জানুয়ারিতে হোয়াইট হাউস ছাড়ার আগেই ট্রাম্প এবং মেলানিয়া করোনার ভ্যাকসিন গ্রহণ করেছেন। তবে এ বিষয়ে তিনি বিস্তারিত কোনো তথ্য জানাননি।

প্রেসিডেন্ট হিসেবে আনুষ্ঠানিকভাবে ক্ষমতা গ্রহণের আগেই জনসম্মুখে গত ২১ ডিসেম্বর ভ্যাকসিন গ্রহণ করেন জো বাইডেন। তার ভ্যাকসিন গ্রহণের দৃশ্য টেলিভিশনে সম্প্রচার করা হয়। তিনি সাধারণ মানুষকে ভ্যাকসিন নিতে উৎসাহিত করেছেন।

অথচ ট্রাম্প গোপনে কেন ভ্যাকসিন দিলেন বা এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানালেন না কেন সেটাই প্রশ্ন রয়ে গেছে। হোয়াইট হাউসের পক্ষ থেকেও এর আগে ট্রাম্পের ভ্যাকসিন নেয়ার খবর প্রকাশ করা হয়নি।

হোয়াইট হাউস ছাড়ার পর স্থানীয় সময় রোববার এক বিবৃতিতে ডোনাল্ড ট্রাম্প বলেন, কোভিড-১৯ ভাইরাসের বিরুদ্ধে প্রত্যেকের ভ্যাকসিন নেয়া প্রয়োজন। যুক্তরাষ্ট্রে ইতোমধ্যেই করোনায় আক্রান্ত হয়ে ৫ লাখের বেশি মানুষের মৃত্যু হয়েছে।

এদিকে, ট্রাম্পের অনেক সমর্থকই ভ্যাকসিন গ্রহণের বিষয়ে অনিচ্ছা প্রকাশ করেছেন। গত বছরের অক্টোবরে ডোনাল্ড ট্রাম্প, তার স্ত্রী এবং ছেলে করোনায় আক্রান্ত হন। ট্রাম্পকে তিনদিন হাসপাতালে কাটাতে হয়েছে।

টিটিএন/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]