নিউইয়র্কের টাইমস স্কয়ারে গোলাগুলিতে শিশুসহ ৩ জন আহত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১২:২৫ পিএম, ০৯ মে ২০২১ | আপডেট: ১২:২৫ পিএম, ০৯ মে ২০২১

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরের টাইমস স্কয়ারে শনিবার গোলাগুলিতে এক শিশুসহ দুজন নারী আহত হয়েছেন। দেশটিতে নিয়মিত বন্দুক সহিংসতার সর্বশেষ ঘটনা এটি। খবর এএফপির।

নিউইয়র্ক পুলিশ ডিপার্টমেন্টের (এনওয়াইপিডি) এক মুখপাত্র জানান, ৭ নম্বর এভিনিউ ও ৪৪ নম্বর সড়কের সংযোগস্থলে স্থানীয় সময় বিকেল ৫টার কিছু আগে এই গোলাগুলির ঘটনা ঘটে।

আহতদের মধ্যে একটি চার বছরের শিশু রয়েছে যে তার পরিবারের সঙ্গে খেলনা কিনছিল। আহত বাকি দুজন হলেন একজন নারী (৪৬) এবং রোড আইল্যান্ড থেকে আসা একজন তরুণী (২৩) পর্যটক।

এনওয়াইপিডি’র পুলিশ কমিশনার ডেরমট শেয়া সংবাদ সম্মেলনে জানান, আহতদের ম্যানহাটনের হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং তাদের অবস্থা আশঙ্কাজনক নয়।

শেয়া বলেন, তিনজন পথচারী- যারা একে অপরকে চেনেন না বলেই মনে হচ্ছে- দুই বা চারজন ব্যক্তির সঙ্গে তর্ক শুরু করে। এই ব্যক্তিদের মধ্যেই কোনো একজন গুলি ছুড়েছেন।

শনিবার সন্ধ্যা পর্যন্ত এ ঘটনায় কাউকে আটক করা হয়নি। পুলিশ প্রত্যক্ষদর্শীদের সহায়তা করার জন্য আবেদন জানিয়েছে এবং একজন ব্যক্তিকে ধরিয়ে দিতে ক্যামেরার ফুটেজ প্রকাশ করেছে।

মহামারির কারণে নিউ ইয়র্কের অন্যতম জনপ্রিয় পর্যটন কেন্দ্র টাইমস স্কয়ারের চেহারা বদলে গেছে। গত বছরের মার্চ থেকে সব থিয়েটারগুলো বন্ধ থাকায় টাইমস স্কয়ারের পরিবেশ আগের মত নেই।

এই এলাকার ব্যবসায়ীদের সংগঠন টাইমস স্কয়ার অ্যালায়েন্সের সাম্প্রতিক এক প্রতিবেদন অনুযায়ী, চলতি বছর এখন পর্যন্ত এই জায়গায় ২৫টি সহিংস অপরাধের ঘটনা ঘটেছে। গত বছর একই সময়ে এই সংখ্যা ছিল ১৭টি।

এমকে/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]