চতুর্থবারের মতো টিকটক বন্ধ করল পাকিস্তান

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১১:৫৪ এএম, ২২ জুলাই ২০২১

আবারও টিকটক বন্ধ করল পাকিস্তান। অশ্লীল ভিডিও প্রচারের দায়ে গত বুধবার ক্ষুদ্র ভিডিও শেয়ারিং অ্যাপটি ফের নিষিদ্ধ করেছে পাকিস্তানের টেলিযোগাযোগ কর্তৃপক্ষ।

রক্ষণশীল মুসলিম দেশটিতে চীনা মালিকানাধীন অ্যাপ টিকটক বেশ কয়েকবার আইনি জটিলতায় পড়েছে। চলতি মাসের শুরুর দিকেও একটি প্রাদেশিক আদালতের নির্দেশে দুইদিন বন্ধ ছিল অ্যাপটি।

সারাবিশ্বের মতো পাকিস্তানেও টিকটকের ব্যাপক জনপ্রিয়তা রয়েছে। তবে সমালোচকদের অভিযোগ, অ্যাপটি অশ্লীল ও সমকামী কন্টেন্ট প্রচার করে, যা মুসলিম রীতিনীতির পরিপন্থী।

jagonews24

বুধবার পাকিস্তানের টেলিযোগাযোগ কর্তৃপক্ষ এক বিবৃতিতে বলেছে, প্ল্যাটফর্মটিতে ‘অনুপযুক্ত উপাদানের’ অবিরত উপস্থিতি এবং এ জাতীয় উপাদান সরিয়ে নিতে ব্যর্থতার কারণে টিকটক বন্ধের পদক্ষেপ নেয়া হয়েছে।

স্থানীয় টিকটক প্রতিনিধি এ বিষয়ে এখনো কোনো মন্তব্য করেননি।

এর আগে, গত জুনে টিকটক জানিয়েছিল, তারা পাকিস্তানের সরকারি কর্মকর্তা ও গ্রাহকদের অভিযোগের প্রেক্ষিতে মাত্র তিন মাসে ৬০ লাখের বেশি ভিডিও মুছে ফেলেছে। এর মধ্যে ১৫ শতাংশ ভিডিও সরানো হয় সরাসরি ‘নগ্নতা এবং যৌন কর্মকাণ্ডের’ কারণে।

সূত্র: এএফপি, এনডিটিভি

কেএএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]