চিড়িয়াখানার খাঁচা ভেঙে পালিয়ে গেলো চিতা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:০২ এএম, ০৮ অক্টোবর ২০২১

পশ্চিমবঙ্গ সংবাদদাতা

পশ্চিমবঙ্গের ঝাড়গ্রাম জেলার মিনি চিড়িয়াখানা থেকে একটি চিতাবাঘ পালিয়ে গেছে। বৃহস্পতিবার (৭ অক্টোবর) সন্ধ্যা থেকে চিতাবাঘটিকে খুঁজে পাওয়া যাচ্ছে না। এ ঘটনায় ঝাড়গ্রামের বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

এদিকে মিনি চিড়িয়াখানা ও আশপাশের এলাকায় তল্লাশি শুরু করেছেন বনকর্মীরা। মাইক-প্রচার করে ঝাড়গ্রাম শহরের পাশাপাশি লাগোয়া এলাকার বাসিন্দাদের সতর্কবার্তা জানিয়েছে প্রশাসন।

মাইকে বলতে শোনা গেছে, ‘একটি বিশেষ ঘোষণা, ডিয়ার পার্ক (মিনি জু) খাঁচা থেকে একটি চিতাবাঘ পালিয়ে গেছে। সতর্ক থাকুন ,সাবধানে থাকুন। যদি এ ধরনের কোনো জন্তু দেখতে পান তাহলে ঝাড়গ্রাম থানায় বা বন দফতরে খবর দিন।’ সতর্কবার্তা জারি করা হয়েছে পাশের জেলা পশ্চিম মেদিনীপুরের ধেড়ুয়াতেও।

jagonews24

রাজ্যের প্রধান মুখ্য বনপাল (বন্যপ্রাণ) দেবল রায় বলেন, ঝাড়গ্রাম মিনি চিড়িয়াখানার দুটি চিতাবাঘের মধ্যে একটি খাঁচা থেকে পালিয়ে গেছে। এই খাঁচার জালে কিছু মেরামতের কাজ হচ্ছিল। কাজের ত্রুটির কারণে কিছুটা ফাঁক ছিল, সেখান থেকেই চিতাবাঘটি পালিয়ে যায়।

ঝাড়গ্রামের বিধায়ক, রাজ্যের বন প্রতিমন্ত্রী বীর বাহা হাঁসদা বলেন, খোঁজ নিয়ে জেনেছি একটি চিতাবাঘ পালিয়ে গেছে। কীভাবে পালালো, তা তদন্ত করে দেখা হবে।

জেলা পুলিশ সুপার বিশ্বজিৎ ঘোষ বলেন, ডিয়ার পার্ক থেকে একটি চিতাবাঘ পালিয়ে গেছে। তার সন্ধানে তল্লাশি শুরু হয়েছে। মানুষকে সতর্ক ও সাবধান করে মাইকে প্রচার করা হচ্ছে।

বিএ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]