অস্ট্রেলিয়ায় ১৪ ক্যাঙ্গারু হত্যার অভিযোগে ২ কিশোর আটক

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০১:২৪ পিএম, ১২ অক্টোবর ২০২১

অস্ট্রেলিয়ার সিডনির দক্ষিণ উপকূলে ১৪টি ক্যাঙ্গারুকে হত্যার অভিযোগে দুই কিশোরকে আটক করেছে দেশটির পুলিশ। শনিবার (৯ অক্টোবর) মৃত ক্যাঙ্গারুগুলোকে উদ্ধার করেন স্থানীয়রা। খবর বিবিসির।

বেটম্যানস বের দুটি আলাদা সড়কে গলাকাটা অবস্থায় ক্যাঙ্গারুগুলোকে খুঁজে পান স্থানীয় লোকজন। মৃত প্রাণীগুলোর মধ্যে দুটি বাচ্চা ক্যাঙ্গারুও ছিল। আহত আরও বেশ কয়েকটি ক্যাঙ্গারুকে স্থানীয় এক বাসিন্দা চিকিৎসার জন্য নিয়ে যান।

ক্যাঙ্গারু হত্যার অভিযোগে সোমবার ( ১২ অক্টোবর) ওই দুই কিশোরকে আটক করে পুলিশ। তাদের বিরুদ্ধে হত্যার অভিযোগ আনা হয়েছে এবং আগামী মাসে তাদের আদালতে হাজির করা হবে বলে জানা গেছে।

jagonews24

নিউ সাউথ ওয়েলস পুলিশ বলছে, ক্যাঙ্গারুগুলো হয়তো গাড়ির ধাক্কায় মরতে পারে। তবে কি কারণে একসঙ্গে এতগুলো ক্যাঙ্গারুকে হত্যা করা হলো সে সম্পর্কে বিস্তারিত কিছু জানাননি তারা।

jagonews24

নিউ সাউথ ওয়েলসের আইন অনুযায়ী, নিষ্ঠুরভাবে প্রাণী হত্যার মতো কেউ অপরাধ করলে তার শাস্তি হতে পারে ২২ হাজার মার্কিন ডলার জরিমানাসহ পাঁচ বছরের কারাদণ্ড।

jagonews24

প্রাণী স্বেচ্ছাসেবীরা বলছেন, সমুদ্র উপকূলে এভাবে প্রাণী হত্যা একটি মর্মান্তিক ঘটনা। প্রতিবছর ৫০ হাজার প্রাণী হত্যার অভিযোগের তদন্ত করতে হয় অস্ট্রেলিয়ান কর্তৃপক্ষকে। দেশটির দক্ষিণ উপকূলে ক্যাঙ্গারুর দেখা মেলা একটি সাধারণ ব্যাপার। 

এসএনআর/টিটিএন/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]