আফগানিস্তানের সঙ্গে ফ্লাইট বন্ধ করলো পাকিস্তান এয়ারলাইনস

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:৩০ পিএম, ১৪ অক্টোবর ২০২১

আফগানিস্তানের রাজধানী কাবুলের সঙ্গে ফ্লাইট চলাচল বন্ধ করে দিয়েছে পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইনস। তালেবানের অতিরিক্ত হস্তক্ষেপ, নিয়মের পরিবর্তন এবং এর কর্মীদের ভয়ভীতির কারণ দেখিয়ে এ পদক্ষেপ নিয়েছে এয়ারলাইনস কর্তৃপক্ষ। বৃহস্পতিবার (১৪ অক্টোবর) আরব নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

বিমানটির একজন মুখপাত্র বলেন, কাবুলের সঙ্গে আমরা বিমান চলাচল বন্ধ করে দিয়েছি। তালেবানের অতিরিক্ত হস্তক্ষেপের কারণে আমরা আজ থেকে কাবুলের উদ্দেশ্যে সব ফ্লাইট বন্ধ করেছি।

আগে থেকেই পাকিস্তান এয়ারলাইনস এবং আফগান ক্যারিয়ার কাম এয়ারকে সতর্ক করেছিল তালেবান। বলা হয়েছিল তারা যদি টিকিটের দাম না কমায় তাহলে তাদের ফ্লাইট বন্ধ করে দেওয়া হবে। কারণ এত দাম দিয়ে টিকিট কেনার সক্ষমতা আফগানদের নেই বলেও জানায় তালেবান।

কাবুলে সঙ্গে শুধু পাকিস্তান এয়ারলাইনসই ফ্লাইট পরিচালনা করছে। তারা কাবুল থেকে পাকিস্তানের রাজধানী ইসলামাবাদের বর্তমানে টিকিটের মূল্য নির্ধারণ করছে আড়াই হাজার ডলার যা আগে ছিল ১২০-১৫০ ডলার।

আফগানিস্তানের পরিবহন মন্ত্রণালয় থেকে বলা হয়, তালেবান ক্ষমতা গ্রহণের আগে যে দামে টিকিট বিক্রি হতো এখনো সে দামে বিক্রি করতে হবে। তা নাহলে সব ফ্লাইট বন্ধ করে দেওয়া হবে।

গত ১৫ আগস্ট তালেবান কাবুল দখলের পর আন্তর্জাতিক সব ফ্লাইট বাতিল হয়ে যায়। পরবর্তীতে পাকিস্তান এয়ারলাইনস বিশেষ ফ্লাইট চালু করে কাবুলে।

এমএসএম/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]