রাশিয়ান দূতাবাসের টুইট ডিলিট

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১০:৩৫ এএম, ১১ মার্চ ২০২২
ছবি: সংগৃহীত

 

ইউক্রেনের অবরুদ্ধ মারিউপোল শহরের একটি শিশু হাসপাতালে রুশ বাহিনীর হামলায় শিশুসহ হতাহতের ঘটনা ভুয়া বলে যুক্তরাজ্যে রাশিয়ার দূতাবাসের করা টুইট মুছে দিয়েছে টুইটার কর্তৃপক্ষ। স্থানীয় সময় বৃহস্পতিবার (১০ মার্চ) এ হামলা চালানো হয় বলে দাবি করে ইউক্রেন।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি জানান, বুধবার (৯ মার্চ) মাতৃত্বকালীন ও শিশু হাসপাতালে রুশ বাহিনীর বোমা হামলা এক শিশুসহ তিনজন মারা গেছেন।

টুইটারের এক মুখপাত্র জানিয়েছেন, টুইটারের শর্ত লঙ্ঘনসহ সহিংস ঘটনা অস্বীকার করা ও হিংসাত্মক আচরণের অভিযোগে এমন ব্যবস্থা নিয়েছে কর্তৃপক্ষ।

jagonews24

রাশিয়ান দূতাবাসের তরফে মারিউপোলে হাসপাতালে হামলার ছবি পোস্ট করে টুইট করা হয় যে এটি ‘ভুয়া’। ওই হাসপাতালটি অভিযানের বাইরে ছিল এবং সেটি ইউক্রেনের সেনারা ব্যবহার করছিল বলেও দাবি তাদের।

রুশ প্রেসিডেন্ট পুতিনের নির্দেশের পর স্থানীয় সময় বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) ভোরে স্থল, আকাশ ও জলপথে ইউক্রেনে হামলা শুরু করেন রাশিয়ার সেনারা। উত্তর, দক্ষিণ ও পূর্ব দিক থেকে, এমনকি বেলারুশ থেকেও হামলা চালানো শুরু হয়। ধীরে ধীরে রাজধানী কিয়েভের দিকে অগ্রসর হয় রুশ সেনারা। এখনো হামলা অব্যাহত রয়েছে ইউক্রেনে।

ইউক্রেনে আগ্রাসনের কারণে একের পর এক নিষেধাজ্ঞা কবেলে পড়েছে দেশটি। রাশিয়ার তথ্য প্রচারে টুইটার, ফেসবুক কর্তৃপক্ষও নানা বিধিনিষেধ জারি করেছে এর আগেই।

সূত্র: রয়টার্স

এসএনআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।