সোনিয়া গান্ধীর ব্যক্তিগত সচিবের বিরুদ্ধে ধর্ষণ মামলা

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০২:০৫ পিএম, ২৮ জুন ২০২২
ছবি: সংগৃহীত

ভারতের কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধীর ব্যক্তিগত সচিব পিপি মাধবনের বিরুদ্ধে ধর্ষণ ও ভীতি প্রদর্শনের অভিযোগে মামলা হয়েছে। ২৬ বছর বয়সী এক নারীর অভিযোগের ভিত্তিতে সোমবার (২৭ জুন) এ মামলা হয় বলে জানা গেছে।

দিল্লি পুলিশ বলছে, ওই নারীর অভিযোগ, তাকে চাকরি দেওয়ার কথা বলে প্রলুব্ধ করা হয়। তাকে বিয়ের প্রতিশ্রুতিও দেওয়া হয়।

পুলিশের এক কর্মকর্তা বলেন, তিনি যদি বিষয়টি প্রকাশ্যে আনেন, তাহলে তাকে ভয়ানক পরিণতি ভোগ করতে হবে বলে অভিযুক্ত ব্যক্তি হুমকি দেন।

দিল্লির দ্বারকার উপপুলিশ কমিশনার এম হর্ষবর্ধন জানান, উত্তম নগর থানায় অভিযোগটি গ্রহণ করা হয় গত ২৫ জুন। ভারতীয় দণ্ডবিধির ৩৭৬ (ধর্ষণ) ও ৫০৬ (ফৌজদারি ভীতি প্রদর্শন) ধারায় একটি মামলা নথিভুক্ত করা হয়। ঘটনাটি তদন্ত করা হচ্ছে বলেও জানান তিনি।

তিনি আরও জানান, ৭১ বছর বয়সী এক ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ এনেছেন ওই নারী। মামলার যিনি আসামি, তিনি ভারতের একজন জ্যেষ্ঠ রাজনৈতিক নেতার ব্যক্তিগত সচিব হিসেবে কাজ করছেন। তিনি তার নাম উল্লেখ করেননি। যদিও দিল্লি পুলিশ কর্মকর্তারা জানান, পিপি মাধবনের বিরুদ্ধে এ অভিযোগ আনা হয়েছে।

কর্মকর্তারা আরও বলেছেন যে ওই নারী দিল্লিতে থাকেন এবং তার স্বামী ২০২০ সালে মারা গেছেন। তার স্বামী কংগ্রেসের পার্টি অফিসে কাজ করতেন বলেও জানান পুলিশ কর্মকর্তারা।

সূত্র: এনডিটিভি

এসএনআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]