গান্ধী না থাকলে আসাম ভারতের অংশ হত না : অমিত শাহ


প্রকাশিত: ০৬:০৭ এএম, ১১ ফেব্রুয়ারি ২০১৬

ভারতের স্বাধীনতা সংগ্রামের নায়ক মহাত্মা গান্ধী না থাকলে আসাম সেদেশের অংশ হত না বলে মন্তব্য করেছেন দেশটির ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সভাপতি অমিত শাহ। বুধবার আসামের বোড়োল্যান্ড পিপলস ফ্রন্ট আয়োজিত এক জনসভায় তিনি এ মন্তব্য করেন।

এ সময় তিনি বলেন, ভবিষ্যতে আসামে বিজেপি ক্ষমতায় আসলে বাংলাদেশিদের অনুপ্রবেশ বন্ধ করা হবে। কংগ্রেস ভোটব্যাংকের রাজনীতির পথ ধরার পরই অাসামে বেআইনি অনুপ্রবেশ শুরু হয়েছে। বেআইনি অনুপ্রবেশ ঠেকাতে কংগ্রেস মুক্ত অাসাম গড়ার ডাক দেন তিনি।

অমিত শাহ বলেন, দেশ স্বাধীন হওয়ার পর থেকেই নিজের ভোটব্যাংক রাজনীতির স্বার্থে প্রতিবেশী দেশ থেকে অনুপ্রবেশে মদত দিয়ে এসেছে কংগ্রেস। রাজ্যের নিরাপত্তার প্রশ্নে আপস করেছে। দেশ-বিভাজন পরিস্থিতির কথা তুলে ধরে বিজেপি সভাপতি বলেন, গান্ধীজি না থাকলে অাসাম হয়ত ভারতের অংশই হত না। স্বাধীনতার পর থেকেই রাজ্যের বাসিন্দাদেরকে কংগ্রেস পরিচালিত কেন্দ্রের সরকারের অন্যায়, অবিচারের বিরুদ্ধে লড়াই করতে হয়েছে।

তিনি বলেন, বাংলাদেশ থেকে আসা অনুপ্রবেশকারীরা পুরো রাজ্যে ছড়িয়ে পড়েছে। চা বাগানের শ্রমিকই হোক বা বোড়োল্যান্ডের হিন্দিভাষী যুবক হোক অনুপ্রবেশকারীরা স্থানীয়দের অধিকারে ভাগ বসিয়েছে।

এসআইএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]