আরও ৭৬ কোটি ডলার দান করলেন ওয়ারেন বাফেট

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:১৫ পিএম, ২৪ নভেম্বর ২০২২
ছবি: সংগৃহীত

বিশ্বের ধনকুবেরদের মধ্যে বার্কশায়ার হ্যাথাওয়ের মালিক ওয়ারেন বাফেট অন্যতম। বিভিন্ন দাতব্য সংস্থায় দান করার ক্ষেত্রে তার রয়েছে বেশ খ্যাতি। এবার কয়েকটি দাতব্য সংস্থাকে প্রায় ৭৬ কোটি ডলার মূল্যের শেয়ার অনুদান দিয়েছেন। এসব দাতব্য সংস্তাগুলোর মধ্যে তার মৃত স্ত্রীর নামেরও একটি রয়েছে। খবর ব্লুমবার্গের।

প্রতিবেদনে বলা হয়, তিনি সুসান থম্পসন বাফেট ফাউন্ডেশনে ক্লাসি-বি এর এক দশমিক পাঁচ মিলিয়ন শেয়ার দান করেছেন। তাছাড়া শেরউড ফাউন্ডেশন, হাওয়ার্ড জি. বাফেট ফাউন্ডেশন ও নোভো ফাউন্ডেশনে তিন লাখ করে শেয়ার দান করেছেন।

বাফেট এক হাজার ছয়শটি ক্লাস এ শেয়ারকে দুই দশমিক চার মিলিয়ন ক্লাস বি শেয়ারে রূপান্তর করার পরে এই অনুদান দিয়েছেন।

ওয়ারেন বাফেটের বর্তমান বয়স ৯২ বছর। ব্লুমবার্গ বিলিয়নিয়ার ইনডেক্স অনুযায়ী, ১১০ দশমিক চার বিলিয়ন ডলারের সম্পত্তি নিয়ে বিশ্বের ষষ্ঠ ধনীর তালিকায় রয়েছেন তিনি। এ বছর তার সম্পত্তি বেড়েছে এক দশমিক পাঁচ বিলিয়ন ডলার। যদি দাতব্য সংস্থায় দান না করতেন তাহলে তার সম্পত্তি অনেক বেশি হতে পারতো।

২০১০ সাল থেকে বন্ধু বিল গেটসের সঙ্গে দান করা শুরু করেছেন বার্কশায়ারের এই মালিক। সে সময় তিনি বলেছিলেন, বেঁচে থাকতে তিনি তার সম্পত্তির ৯৯ শতাংশ দান করে দিতে চান।

এরই মধ্যে তিনি বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশনে ৩২ বিলিয়ন ডলারের বেশি মূল্যের শেয়ার দান করেছেন। ওয়ারেন বাফেট নিয়মিতই তার পরিবারের সদস্যদের দাতব্য সংস্থায় দান করেন।

এমএসএম

 

 

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।