ইরান যে কোনো উপায়ে ফিলিস্তিনিদের সাহায্য করবে: খামেনি

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৭:৫৩ পিএম, ১৮ ফেব্রুয়ারি ২০২৩
ছবি: সংগৃহীত

ইসরায়েলের বিরুদ্ধে কঠোরভাবে দাঁড়াতে না পাড়ায় মুসলিম নেতাদের সমালোচনা করে ইরানের ইসলামি বিপ্লবের নেতা আয়াতুল্লাহ আলী খামেনি জোর দিয়ে বলেছেন, তার দেশ যে কোনো উপায়ে ফিলিস্তিনিদের সহায়তা দিয়ে যাবে। খবর প্রেসটিভির।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) তেহরানে এক অনুষ্ঠানে তিনি বলেন, ইসলামী দেশের সরকারগুলো যদি ফিলিস্তিন ইস্যুতে শুরু থেকে পদক্ষেপ নিতো তাহলে নিশ্চিতভাবেই পরিস্থিতি ভিন্ন হতে পারতো। এতে মুসলিমরা আরও শক্তিশালী ও ঐক্যবদ্ধ থাকতো বলেও জানান তিনি।

তিনি বলেন, নেতারা যদি ইসলামী নিয়ম মেনে চলতো তাহলে ইহুদি সরকার ফিলিস্তিনিদের ওপর এত বর্বরতা বা নির্যাতন চালাতে পারতো না।

খামেনি জোর দিয়ে বলেন, ফিলিস্তিনি ইস্যুতে ধারাবাহিকভাবে সব ধরনের দায়িত্ব পালন করে যাবে ইরান। এ সময় তিনি স্পষ্টভাবে ফিলিস্তিনিদের পাশে থাকার কথা জানান।

এদিকে ইরানে একজন পুলিশপ্রধানকে শুক্রবার ১৫ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। জিজ্ঞাসাবাদের সময় ১৫ বছরের এক কিশোরীকে ধর্ষণের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। বিচার বিভাগ বলেছে, পুলিশের ভাবমূর্তি ক্ষুণ্ন করায় তাকে কারাদণ্ড দেওয়া হয়েছে।

ইরানের ফারহিখতেগান পত্রিকার খবর বলছে, এক কিশোরীকে ধর্ষণের অভিযোগ তোলা হয় ওই পুলিশপ্রধানের বিরুদ্ধে। এর প্রতিবাদে বিক্ষোভ হয়েছে।

এমএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।