পশ্চিমবঙ্গে ‘পাঠান’ শাহরুখ খানের মোমের ভাস্কর্য

পশ্চিমবঙ্গ প্রতিনিধি পশ্চিমবঙ্গ প্রতিনিধি
প্রকাশিত: ১১:৫৯ এএম, ০১ মে ২০২৩
ছবি: সংগৃহীত

আসানসোলের ভাস্কর সুশান্ত রায়ের অনেক দিনের ইচ্ছা ছিল, শাহরুখ খানের মোমের ভাস্কর্য তৈরি করা। তার ছাত্র-ছাত্রীরা দাবি জানিয়েছিল, কিং খানের ভাস্কর্য তৈরি করে সুশান্তের নিজস্ব জাদুঘরে রাখতে হবে। একই আবদার করেছিলেন জাদুঘরে যাওয়া দর্শনার্থীরাও। সবার আবদার মেটাতে অবশেষে মোম দিয়ে শাহরুখের চমৎকার এক ভাস্কর্য গড়ে ফেললেন সুশান্ত। সেটি রাখা হয়েছে তার ‘ওয়াক্স মিউজিয়াম’-এ।

সম্প্রতি শাহরুখ খানের মোমের ভাস্কর্যটি উদ্ধোধন করেছেন আসানসোল করপোরেশনের মেয়র বিধান উপাধ্যায় ও চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায়।

আরও পড়ুন>> কলকাতায় মিষ্টি দিয়ে মেসি-রোনালদোর প্রতিকৃতি

‘পাঠান’ সিনেমার সাজে বলিউড বাদশাহর এই মোমের ভাস্কর্য দেখতে লোকেরা ভিড় করছেন সুশান্ত রায়ের জাদুঘরে। কিং খানের পাশে দাঁড়িয়ে মুঠোফোনে নিজেদের ছবি তুলতে দেখা গেছে অনেকেই।

ভাস্কর্য শিল্পী সুশান্ত রায়ে ওয়াক্স মিউজিয়ামে অবশ্য আরও অনেক বিশিষ্ট ব্যক্তির ভাস্কর্য রয়েছে। তাদের মধ্যে রয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী, রাজ্যের সাবেক মুখ্যমন্ত্রী জ্যোতি বসু, বলিউডের কিংবদন্তি অভিনেতা অমিতাভ বচ্চন, তারকা ক্রিকেটার বিরাট কোহলি প্রমুখ। এবার সেখানে ঠাঁই পেলো শাহরুখ খানের ভাস্কর্যও।

আরও পড়ুন>> ১ হাজার কোটির ঘর ছুঁয়েছে ‘পাঠান’

ভাস্কর সুশান্ত রায় বলেন, পাঠান সিনেমা দেখে ভালো লেগেছিল। তাই অনেকদিন ধরেই ভাবছিলাম, বলিউড বাদশাহর ভাস্কর্য গড়বো। এটি তৈরি করতে দু’মাস লেগেছে। সাধারণত ভাস্কর্যের পোশাক টেলারের কাছ থেকে বানানো হয়। কিন্তু এটির ক্ষেত্রে আমার মেয়ে নিজের আগ্ৰহে পোশাক বানিয়েছে।

আরও পড়ুন>> ১৭ কেজি ক্ষীর দিয়ে মেসির প্রতিকৃতি, দোকান ভরা নীল-সাদা মিষ্টি

তিনি জানিয়েছেন, এর পরে সালমান খানের ভাস্কর্য গড়ার আবদার রয়েছে। সুশান্ত বলেন, এখানে বিশিষ্টজনদের ভাস্কর্য রয়েছে। যারা দেখতে আসছে, তাদের ভালো লাগছে, এতেই আমার আনন্দ।

ডিডি/কেএএ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।