রাশিয়া ইউক্রেনে জয়ী হতে পারবে না: যুক্তরাষ্ট্র

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৫:২৮ পিএম, ২৬ মে ২০২৩
লয়েড অস্টিন ও মার্ক মিলি

রাশিয়া ইউক্রেনে সামরিক জয় পাবে না। অন্যদিকে কিয়েভের সেনারা তাদের ভূখণ্ড থেকে সব রুশ বাহিনীকে শিগগিরই তাড়িয়ে দিতে পারবে, সে সম্ভাবনাও নেই। যুক্তরাষ্ট্রের একজন জ্যেষ্ঠ সামরিক কর্মকর্তা এ কথা জানিয়েছেন। খরব আল-জাজিরার।

বৃহস্পতিবার (২৫ মে) ইউএস জয়েন্ট চিফস অব স্টাফের চেয়ারম্যান জেনারেল মার্ক মিলি বলেন, এই যুদ্ধে রাশিয়া জয়ী হবে না, সেটা সম্ভবও না।

আরও পড়ুন>ইউক্রেনে হাসপাতালে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলা

মার্কিন এই জেনারেল বলেন, রাশিয়ার আসল উদ্দেশ্য বাস্তবায়িত হবে না। বিশেষ করে কিয়েভ সরকারের পতন ঘটানোর ক্ষেত্রে।

তিনি বলেন, কিয়েভের সেনারা তাদের ভূখণ্ড থেকে সব রুশ বাহিনীকে শিগগিরই তাড়িয়ে দিতে পারবে সে সম্ভাবনাও নেই। ফলে যুদ্ধ আরও দীর্ঘস্থায়ী ও রক্তক্ষয়ী হবে।

আরও পড়ুন>দেশত্যাগে নিষেধাজ্ঞা: ইমরান বললেন বিদেশ যাওয়ার কোনো পরিকল্পনা নেই

মার্ক মিলি আরও বলেন, এমন পরিস্থিতিতে এক পর্যায়ে দুই পক্ষই সমস্যা সমাধানে আলোচনায় বসতে পারে। এমনকি তারা যুদ্ধেরও ইতি টানতে পারে।

এদিকে ইউক্রেনের দিনপ্রো অঞ্চলের একটি হাসপাতালে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া। এতে অন্তত একজন নিহত হয়েছে বলে খবর পাওয়া গেছে। তাছাড়া আহত হয়েছে আরও ১৫ জন।

হামলার ঘটনা নিশ্চিত করে ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কি জানিয়েছেন, হাসপাতালটি থেকে অন্যদের উদ্ধারে তৎপরতা চালাচ্ছে কর্তৃপক্ষ। এক্ষেত্রে সব প্রয়োজনীয় কর্তৃপক্ষই সেখানে কাজ করছে বলেও জানান তিনি।

এমএসএম

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।