ট্রাম্পকে থামাতে হবে : ওয়াশিংটন পোস্ট


প্রকাশিত: ০৭:২১ এএম, ১৯ মার্চ ২০১৬

মার্কিন যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে দলীয় মনোনয়নের ক্ষেত্রে ডোনাল্ড ট্রাম্পকে মনোনয়ন না দেয়ার জন্য রিপাবলিকান দলের প্রতি আহ্বান জানিয়েছে দেশটির প্রভাবশালী পত্রিকা দ্য ওয়াশিংটন পোস্ট। গত বৃহস্পতিবার প্রকাশিত এক প্রতিবেদনে এই আহবান জানিয়েছে পত্রিকাটি। এছাড়া অন্য দুটি প্রভাবশালী পত্রিকা ওয়াল স্ট্রিট জার্নাল এবং দ্য ইকোনোমিস্টও পৃথক প্রতিবেদনে ট্রাম্পের সমালোচনা করে তাকে মনোনয়ন না দেয়ার জন্য রিপাবলিকানদের প্রতি আহ্বান জানিয়েছে। খবর ডনের।
 
তবে পত্রিকাগুলোর এ ধরনের প্রতিবেদনের প্রেক্ষিতে ট্রাম্প বলেন, কোনো প্রত্রিকা তাদের কোনো প্রতিবেদনে কি লিখলো না লিখলো তা নিয়ে কেউ মাথা ঘামায় না। এদিকে বৃহস্পতিবার ইকোনোমিক ইন্টিলিজেন্স ইউনিট (ইআইইউ) জানিয়েছে, ট্রাম্প মার্কিন প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হলে তা হবে বিশ্বের ১০টি ঝুঁকির মধ্যে অন্যতম।
 
ওয়াশিংটন পোস্ট তাদের প্রতিবেদনে রিপাবলিকানদের উদ্দেশ্য করে বলেছে,  ট্রাম্পকে থামাতে আপনারা সবকিছু করবেন। তিনি যেন দলীয় মনোনয়নে জয়ী হতে না পারেন। এখন পর্যন্ত বিভিন্ন অঙ্গরাজ্যে প্রাথমিক নির্বাচনে দলীয় মনোনয়নের দৌড়ে এগিয়ে আছেন ট্রাম্প। ভবিষ্যতের নির্বাচনেও ট্রাম্পের এগিয়ে থাকার সম্ভাবনা রয়েছে।

ট্রাম্প প্রেসিডেন্ট হিসাবে নির্বাচিত হলে তার জন্য দায়ী থাকবে রিপাবলিকানরা। আর এ ধরনের ঘটনা ঘটলে ইতিহাস রিপাবলিকানদের কখনও ক্ষমা করবে না বলেও উল্লেখ করেছে পত্রিকাটি।
 
টিটিএন/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]