পশ্চিমবঙ্গে টানা বৃষ্টিতে ভূমিধস, একজনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৯:৪২ পিএম, ২৫ আগস্ট ২০২৩

 

পশ্চিমবঙ্গজুড়ে গত কয়েক দিন ধরে বিক্ষিপ্তভাবে বৃষ্টিপাত হচ্ছে। বৃহস্পতিবার (২৪ আগস্ট) রাতভর বৃষ্টির ফলে দার্জিলিংয়ের বেশকিছু জায়গায় ধস নামে। আর এতেই পাতাবঙ এলাকায় ধসে যাওয়া একটি বাড়ির নিচে চাপা পড়ে বাবুলাল রাই (৫৯) নামক এক ব্যক্তির মৃত্যু হয়।

জানা গেছে, বৃহস্পতিবার রাতে বাবুলাল রাই বাড়িতে ফেরেন। টানা বৃষ্টির জেরে ওই এলাকায় ধস নামে। আর তাতেই বাবুলালের পুরো বাড়ি হুড়মুরিয়ে ভেঙে পড়ে। বাড়ির নিচে চাপা পড়ে, ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। খবর পেয়েই উদ্ধারকাজ শুরু করে পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা। সঙ্গে সহায়তা করেন স্থানীয় বাসিন্দারা ধ্বংসস্তূপ সরিয়ে বাবুলালের মরদেহ উদ্ধার করে আনা হয়।

jagonews24

এ বিষয়ে স্থানীয় পুলিশ সুপার (এসপি) প্রবীন প্রকাশ বলেন, ঘটনায় একজনের মৃত্যু হয়েছে। তার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। পাতাবঙ ছাড়াও আরও বেশকিছু জায়গায় ছোটখাটো ভূমিধস হয়েছে। দার্জিলিংয়ে এখনো একটানা বৃষ্টি চলছে। এভাবে বৃষ্টি হতে থাকলে আরও ভূমধসের আশঙ্কা রয়েছে।

দার্জিলিংয়ে পাশাপাশি কলকাতাতেও তিন দিন ধরে একটানা বৃষ্টি হচ্ছে। আলিপুর আবহাওয়া দপ্তর বলছে, বৃষ্টি এখনো টানা দুদিন চলবে। ফলে দার্জিলিংয়ের পাশাপাশি কলকাতাতেও কমলা সর্তকতা জারি করা হয়েছে।

ডিডি/এসএএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।