পশ্চিমবঙ্গে এবার স্কুলছাত্রীর প্রাণ নিলো ডেঙ্গু

পশ্চিমবঙ্গ প্রতিনিধি পশ্চিমবঙ্গ প্রতিনিধি
প্রকাশিত: ০৮:২৭ পিএম, ২০ সেপ্টেম্বর ২০২৩
ছবি সংগৃহীত

পশ্চিমবঙ্গজুড়ে ডেঙ্গুর প্রকোপ দিন দিন বেড়েই চলেছে। ডেঙ্গু মোকাবিলায় রাজ্যের স্বাস্থ্য দপ্তর থেকে এরই মধ্যে সব পৌরসভার স্বাস্থ্যকর্মীদের ছুটি বাতিল করা হয়েছে। তবু যেন নিয়ন্ত্রণে আসছে না মশাবাহিত এই রোগ। এবার ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যু হলো সপ্তম শ্রেণির এক ছাত্রীর।

কলকাতার পার্শ্ববর্তী শহর দক্ষিণ দমদমের ২৭ নম্বর ওয়ার্ডের বাসিন্দা সংযুক্তা পাল। মতিঝিল গার্লস স্কুলের সপ্তম শ্রেণির ছাত্রী ছিল সে।

গত মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) প্রচণ্ড জ্বর নিয়ে ভিআইপি রোডের ধারে একটি বেসরকারি নার্সিংহোমে ভর্তি হন সংযুক্তা। বুধবার সকালে মৃত্যু হয়েছে তার। মৃত্যুর কারণ হিসেবে ডেঙ্গুর কথা উল্লেখ রয়েছে বলে জানা গেছে।

এনিয়ে দক্ষিণ দমদম পৌরসভায় ডেঙ্গুতে মৃতের সংখ্যা দাঁড়ালো পাঁচজনে।

এলাকাটিতে যেভাবে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা বাড়ছে, তাতে আতঙ্কিত হয়ে পড়েছেন বাসিন্দারা।

আগামী মাসে দুর্গাপূজার উৎসবে মাতবে গোটা পশ্চিমবঙ্গের মানুষ। তার আগ মুহূর্তে ডেঙ্গুর প্রকোপ বেড়ে যাওয়ায় উদ্বেগ বাড়ছে।

দুর্গাপূজার সময় ডেঙ্গুর প্রাদুর্ভাব ঠেকাতে সতর্ক করা হয়েছে সব পূজা কমিটিকে। কোনোভাবেই যেন মণ্ডপ সংলগ্ন এলাকায় পানি না জমে থাকে, সে বিষয়ে দেওয়া হয়েছে বিশেষ সতর্কবার্তা।

ডিডি/কেএএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।