লেবাননে ইসরায়েলি হামলায় রয়টার্সের সাংবাদিক নিহত

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৫:০০ এএম, ১৪ অক্টোবর ২০২৩
ছবি: সংগৃহীত

লেবাননে ইসরায়েলি সেনাবাহিনীর হামলায় ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের এক ফটো সাংবাদিক নিহত হয়েছেন। এছাড়া আল-জাজিরা, রয়টার্স, এপিসহ অন্যান্য আন্তর্জাতিক সংবাদমাধ্যমের বেশ কয়েকজন সাংবাদিক আহত হয়েছেন।

কাতার ভিক্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা জানিয়েছে, বার্তা সংস্থা রায়টার্স নিশ্চিত করেছে শুক্রবার (১৩ অক্টোবর) ওই হামলায় তাদের ফটো সাংবাদিক ইসাম আবদুল্লাহ মারা গেছেন।

আরও পড়ুন>> ফ্রান্সে স্কুলে হামলার সঙ্গে হামাস-ইসরায়েল যুদ্ধের যোগসূত্র!

ঘটনাস্থলে থাকা সাংবাদিক ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, লেবাননের দক্ষিণে ইসরায়েলি সেনাবাহিনীর হামলায় অন্তত একজন সাংবাদিক নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন অন্তত ছয়জন সাংবাদিক, যাদের মধ্যে দুজন রয়টার্সের।

এক বিবৃতিতে রায়টার্স জানিয়েছে, জরুরি ভিত্তিতে তথ্য পেতে আমরা ওই অঞ্চলের কর্তৃপক্ষের সঙ্গে কাজ করছি এবং নিহত ইসামের পরিবার ও তার সহকর্মীদের সহায়তা করছি।

এতে আরও বলা হয়, লেবাননে এ হামলায় রয়টার্সের অপর দুই সাংবাদিক আল-সুদানি এবং মাহের নাজেহ আহত হয়েছেন। তারা হাসপাতালে চিকিৎসাধীন।

ইএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।