হিজবুল্লাহ প্রধান

‘ইসরায়েলের বিরুদ্ধে সব অপশন টেবিলে, যুদ্ধ বিস্তৃত হতে পারে’

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ১০:২৭ এএম, ০৪ নভেম্বর ২০২৩
হিজবুল্লাহ'র মহাসচিব হাসান নাসরুল্লাহ

লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ'র মহাসচিব হাসান নাসরুল্লাহ বলেছেন, ৮ অক্টোবর থেকেই আমরা ইসরায়েলের সঙ্গে যুদ্ধে প্রবেশ করেছি, তবে যুদ্ধের এই পর্যায়েই আমরা সীমাবদ্ধ থাকবো না। যুদ্ধ আরও বিস্তৃত হতে পারে।

তিনি আরও বলেন, ইসরায়েলের সঙ্গে লেবানন সীমান্তের যে অবস্থা তা কেবল তারাই উপলব্ধি করতে পারছেন যারা সীমান্তে রয়েছেন। প্রতিনিয়ত ইসরায়েলের সীমান্তবর্তী সব ঘাঁটিতে নিখুঁতভাবে হামলা চালানো হচ্ছে। ৪৩ হাজার ইহুদি বসতি স্থাপনকারী উপশহরগুলো ছেড়ে চলে গেছে। শুক্রবার (৩ নভেম্বর) টেলিভিশনে সম্প্রচারিত এক লাইভ ভাষণে তিনি এ কথা বলেন।

আরও পড়ুন>ইসরায়েলের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক স্থগিত করলো বাহরাইন

তিনি বলেন, ৮ অক্টোবর থেকে এ পর্যন্ত ইসরায়েলের সঙ্গে যুদ্ধে আমাদের ৫৭ জন সদস্য নিহত হয়েছেন। তিনি আরও বলেন, যেকোনো সময় যুদ্ধ বিস্তৃতি লাভ করতে পারে।

এর মধ্যদিয়ে তিনি ধাপে ধাপে যুদ্ধের পরিধি বিস্তৃত করার হুমকি দিয়েছেন।

হাসান নাসরুল্লাহ লেবাননের জনগণকে যেকোনো ধরণের পরিস্থিতির জন্য প্রস্তুত হওয়ার আহ্বান জানিয়ে বলেন, ইসরাইলের বিরুদ্ধে সব অপশনই টেবিলে রয়েছে।

আরও পড়ুন>গাজায় অ্যাম্বুলেন্স-স্কুলে ইসরায়েলি হামলা, নিহত ৩৫

ভূমধ্যসাগরে মোতায়েন মার্কিন যুদ্ধজাহাজের প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, মার্কিন যুদ্ধজাহাজ ধ্বংসের জন্য উপযুক্ত অস্ত্র আমরা প্রস্তুত রেখেছি।

সূত্র: প্রেসটিভি, পার্সটুডে

এমএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।