ডিউটির সময় শেষ, মাঝপথে যাত্রীসহ ট্রেন ফেলে চলে গেলেন চালক

আন্তর্জাতিক ডেস্ক
আন্তর্জাতিক ডেস্ক আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৬:১০ পিএম, ০১ ডিসেম্বর ২০২৩
ছবি: সংগৃহীত

ডিউটির নির্ধারিত সময় শেষ হয়ে যাওয়ায় প্রায় আড়াই হাজার যাত্রী ফেলে চলে গেলেন ট্রেনের চালকরা। মাঝ রাস্তায় হাজার হাজার যাত্রী নিয়ে দাঁড়িয়ে থাকলো দুটি ট্রেন। পড়তে অবাক লাগলেও, বুধবার (২৯ নভেম্বর) ভারতের উত্তর প্রদেশ রাজ্যে আসলেই এমন ঘটনা ঘটেছে।

ভারতের নর্থ-ইস্টার্ন রেলওয়ের কর্মকর্তা জানিয়েছেন, সহর্ষা-নয়া দিল্লি ছাঁট পূজা স্পেশাল ট্রেনটির বিহারের সহর্ষা স্টেশন ছেড়ে যাওয়ার কথা ছিল ২৭ নভেম্বর সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে। কিন্তু সেটি পরের দিন সকালে সহর্ষা স্টেশন ছেড়ে যায়।

আরও পড়ুন: মাঝ আকাশে স্বামী-স্ত্রীর তুমুল ঝগড়া, প্লেনের জরুরি অবতরণ

পথিমধ্যে বুরওয়াল স্টেশন এসে থেমে যায় সহর্ষা-নয়া দিল্লি। একপর্যায়ে যাত্রীরা দেখতে পান, ট্রেনের চালক ট্রেন ছেড়ে চলে যাচ্ছেন। কেন চলে যাচ্ছেন জিজ্ঞেস করলে চালক বলেন, তার ডিউটির সময় শেষ।

এদিকে, বারুয়ানি-লক্ষ্ণৌ এক্সপ্রেস নামক আরেক ট্রেন বুরওয়াল জংশনে বিরতি দেওয়ার কথা না থাকলেও, সেটি সেখানে  এসে থেমে যায়। একপর্যায়ে যাত্রীরা দেখতে পান, ট্রেনের কর্মকর্তা-কর্মচারীরা ট্রেন ছেড়ে চলে যাচ্ছেন। পরে ট্রেনটি প্রায় সাড়ে ৫ ঘণ্টা দেরিতে স্টেশন ছেড়ে যায়।

আরও পড়ুন: ‘মোয়ে মোয়ে’ গানে দিল্লি-পশ্চিমবঙ্গ পুলিশের রিল!

স্থানীয় রেল কর্মকর্তারা জানান, উদ্ভুত পরিস্থিতিতে ট্রেন দুটিতে পানি, খাবার ও বিদ্যুতের অভাব দেখা দেয়। এতে যাত্রীরা ক্ষুব্ধ হয়ে ওঠেন ও তাদের বড়  একটি অংশ রেললাইন অবরুদ্ধ করার চেষ্টা করেন।

অন্যদিকে, দুটি ট্রেন লাইনে থেমে থাকায় সংশ্লিষ্ট রেল ট্র্যাকে রেল চলাচল বন্ধ হয়ে যায়। এমন পরিস্থিতি কয়েক ঘণ্টা চলে। পরে অন্য জংশন থেকে চালক এনে ট্রেন দুটিকে চালানোর ব্যবস্থা করা হয়।

আরও পড়ুন: জন্মদিনে বেড়াতে না নেওয়ায় ঝগড়া, স্ত্রীর ঘুসিতে প্রাণ গেলো স্বামীর

এক রেল কর্মকর্তা জানান, এক ট্রেনচালক বলেন, ডিউটির সময় শেষ হয়ে যাওয়া তিনি ট্রেন থেকে চলে গেছেন। অন্যজন জানান, শারীরিকভাবে অসুস্থ বোধ করায় ট্রেন ছেড়ে চলে যান। এমন পরিস্থিতিতে গোন্ডা জংশন থেকে চালক এনে ট্রেন দুটিকে আবার চালু করা হয়। এ ঘটনার তদন্ত শুরু হয়েছে।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

এসএএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।